Advertisement
১৯ মার্চ ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে কত টাকা পাবেন কোহলীরা, জানাল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পুরস্কার মূল্যের কথা ঘোষণা করে দিল আইসিসি। বিশ্বকাপে জয়ী হলে মোটা অঙ্কের অর্থ পাওয়ার সুযোগ রয়েছে বিরাট কোহলীদের সামনে।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১৬:১৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পুরস্কার মূল্যের কথা ঘোষণা করে দিল আইসিসি। বিশ্বকাপে জয়ী হলে মোটা অঙ্কের অর্থ পাওয়ার সুযোগ রয়েছে বিরাট কোহলীদের সামনে। বিশ্বকাপের বিজয়ী দল পাবে ১২ কোটি টাকা। যারা রানার্স হবে, তারা ঘরে তুলবে ৬ কোটি টাকা।

বিশ্বকাপের জন্য ৪৫ কোটি টাকারও বেশি বরাদ্দ করেছে আইসিসি। প্রতিটি ধাপে দলগুলিকে অর্থ দেওয়া হবে। যেমন, সুপার ১২ পর্বে প্রতিটি ম্যাচে বিজয়ী দলকে আলাদা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। তারা পাবে ৩০ লক্ষ টাকা করে। সুপার ১২ পর্ব থেকে যে দলগুলি ছিটকে যাবে, তারা প্রত্যেকে পাবে প্রায় ৫৩ লক্ষ টাকা করে। ২০১৬ বিশ্বকাপেও এ ভাবেই আর্থিক পুরস্কার দেওয়া হয়েছিল।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

যোগ্যতা অর্জন পর্ব, অর্থাৎ প্রথম রাউন্ডের ম্যাচগুলির বিজয়ী দলের জন্যেও থাকছে আর্থিক পুরস্কারের সুবিধা। সেখানে প্রত্যেক বিজয়ী দল সুপার ১২-এর মতোই ৩০ লক্ষ টাকা করে পাবে। যে চারটি দল সেই পর্ব থেকে ছিটকে যাবে, তারাও প্রত্যেকে সম পরিমাণ অর্থ পাবে।

এ ছাড়া আরও দু’টি পরিবর্তন আনা হয়েছে নিয়মে। শুধু মাত্র এই বিশ্বকাপের জন্য প্রতিটি ম্যাচে জলপানের বিরতি থাকছে। প্রতিটি ইনিংসের মাঝামাঝি সময়ে আড়াই মিনিটের বিরতি দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 ICC BCCI Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE