Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

T20 World Cup 2021: অধিনায়ক হয়েই দেশকে জেতালেন রোহিত, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ১৮:৫৬
দুরন্ত খেললেন রোহিত।

দুরন্ত খেললেন রোহিত।
ছবি পিটিআই

ইংল্যান্ডের পর এ বার উড়ে গেল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও অনায়াসে জয় পেল ভারত। অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল ৮ উইকেটে। ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুল এই জয়ে মুখ্য ভূমিকা নিলেন।

বিরাট কোহলী নয়, এই ম্যাচে ভারতকে নেতৃত্ব দিলেন রোহিত শর্মা। অনেকেই বলে দিচ্ছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে ভারতের দল কেমন দাঁড়াবে, তার একটা আন্দাজ পাওয়া গেল বুধবারই। যদিও কোহলী দলে ছিলেন। এমনকি হাত ঘুরিয়ে কয়েক ওভার বলও করলেন। তবে ব্যাটিং করতে নামেননি। প্রস্তুতি ম্যাচের নিয়ম অনুযায়ী দলে ১৩ জন থাকতে পারবে। তবে ব্যাটিং বা ফিল্ডিংয়ের সময় ১১ জনই মাঠে থাকতে পারবেন। ফলে ভারত ব্যাটিং করার সময় নিজেকে প্রথম একাদশের বাইরে রাখেন কোহলী।

টসে জিতে প্রথম ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। কিন্তু শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়ে তারা। দ্বিতীয় ওভারেই ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন। পরের বলেই মিচেল মার্শকে ফিরিয়ে দেন তিনি। চতুর্থ ওভারের প্রথম বলে অধিনায়ক ফিঞ্চকে ফেরান রবীন্দ্র জাডেজা। ১১ রানে ৩ উইকেট হারিয়ে তখন ধুঁকছে অস্ট্রেলিয়া। সে সময় অজিদের হয়ে হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল এবং বহু লড়াইয়ের যোদ্ধা স্টিভ স্মিথ।

Advertisement

দু’জনে মিলে চতুর্থ উইকেটে ৬১ রান যোগ করেন। রাহুল চাহারের বলে ম্যাক্সওয়েল ফিরলে স্মিথকে সঙ্গ দিতে আসেন মার্কাস স্টয়নিস। এই দু’জনে পঞ্চম উইকেটে ৭৬ রান যোগ করেন মূলত এই দু’জনের জন্যেই দেড়শোর গন্ডি পেরিয়ে যায় অস্ট্রেলিয়া। স্মিথ (৫৭) অর্ধশতরান করে আউট হন। স্টয়নিস ৪১ রানে অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর চড়াও হয়েছিলেন রোহিত এবং রাহুল। প্রথম উইকেটেই ৬৮ উঠে যায়। আগের দিন কোহলী যা বলেছিলেন তা ফের মিলে গেল বুধবার। ওপেনিংয়ে নেমে দলকে ভরসা দিলেন রাহুল। অ্যাশটন আগারের বলে ৩৯ রানে ফেরার আগে পর্যন্ত অজি বোলারদের শাসন করেছেন। রোহিতও দাপট দেখিয়ে ৬০ রান করার পর পরের ব্যাটারদের সুযোগ দিতে সাজঘরে ফেরেন। দলকে জিতিয়ে দেন সূর্যকুমার যাদব (অপরাজিত ৩৮) এবং হার্দিক পাণ্ড্য (অপরাজিত ১৪)।

আরও পড়ুন

Advertisement