Advertisement
২২ জুলাই ২০২৪
T20 World Cup 2024

ফ্লোরিডায় জরুরি অবস্থা, প্রকৃতির হাতেই কি বিশ্বকাপ থেকে বিদায় বাবরের পাকিস্তানের?

লাগাতার বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ফ্লোরিডায়। তার ফলে সেখানে বিশ্বকাপের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। খেলা না হলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে পাকিস্তানকে।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২২:৫৩
Share: Save:

প্রকৃতির হাতেই কি বিশ্বকাপ থেকে বিদায় নেবে পাকিস্তান? লাগাতার বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ফ্লোরিডায়। জরুরি অবস্থা জারি হয়েছে সেখানে। তার ফলে ফ্লোরিডায় বিশ্বকাপের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। খেলা না হলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে পাকিস্তানকে।

ফ্লোরিডার ফোর্ট লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড স্টেডিয়ামে তিনটি ম্যাচ রয়েছে। তার মধ্যে দু’টি গুরুত্বপূর্ণ। শুক্রবার আয়ারল্যান্ড খেলবে আমেরিকার বিপক্ষে। তার পর শনিবার ভারত-কানাডা এবং রবিবার পাকিস্তান-আয়ারল্যান্ডের খেলাও ওই মাঠেই হওয়ার কথা।

কিন্তু গত কয়েক দিনের বৃষ্টিতে ফ্লোরিডার পরিস্থিতি খারাপ। সেখানকার গভর্নর রন ডে’সান্টিস একটি বিবৃতিতে বলেন, “বৃষ্টির প্রভাবে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তার ফলে রাস্তাঘাট, বিমানবন্দর, স্কুল ও অন্য জরুরি পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। সবাইকে বাড়িতে থাকার অনুরোধ করা হচ্ছে। প্রশাসন নিজের কাজ করছে। জরুরি অবস্থা জারি করা হচ্ছে।” জরুরি অবস্থা জারি করে দিয়েছেন ফোর্ট লডারহিলের মেয়র ডিন ট্রান্টালিসও।

মঙ্গলবার ফ্লোরিডায় শ্রীলঙ্কা-নেপালের খেলাও বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। গ্রুপের শেষ খেলা খেলতে ওয়েস্ট ইন্ডিজ়ে যাওয়ার কথা শ্রীলঙ্কা দলের। কিন্তু বিমান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় ফ্লোরিডাতে আটকে পড়েছে তারা।

গত কয়েক দিনে ফ্লোরিডার যে ছবি প্রকাশ্যে এসেছে তা বেশ আশঙ্কাজনক। প্রবল বৃষ্টি হচ্ছে সেখানে। বিভিন্ন এলাকায় হড়পা বানের পরিস্থিতি তৈরি হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে। বাড়ি থেকে বেরোনোর মতো পরিস্থিতিই নেই। বিভিন্ন রাস্তায় দেখা গিয়েছে বন্যার জলের তোড়ে গাড়ি ভেসে যাচ্ছে।

আবহাওয়ার যা পূর্বাভাস তাতে রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে। আর যদি বন্যা পরিস্থিতির উন্নতি না হয় তা হলে মাঠেও জল জমে থাকবে। সে ক্ষেত্রে ভারত, পাকিস্তানের গ্রুপের তিনটি ম্যাচই ভেস্তে যেতে পারে। তাতে ভারতের কোনও সমস্যা হবে না। কারণ, তারা ইতিমধ্যেই সুপার ৮-এ উঠে গিয়েছে। কিন্তু যদি আমেরিকা-আয়ারল্যান্ড বা পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচের মধ্যে একটিও ভেস্তে যায় তা হলে সুপার ৮-এ উঠে যাবে আমেরিকা। সে ক্ষেত্রে না হেরেও বিদায় নিতে হবে বাবর আজ়মদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Pakistan Cricket flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE