Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

নতুন শেন ওয়ার্ন খুঁজতে এখন জালন্ধরে ছিপ ফেলেছে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ১৪:১৫
শেন ওয়ার্নের বোলিংয়ে এখনও আচ্ছন্ন অস্ট্রেলিয়া। ছবি টুইটার

শেন ওয়ার্নের বোলিংয়ে এখনও আচ্ছন্ন অস্ট্রেলিয়া। ছবি টুইটার

শেন ওয়ার্নের পরে সে ভাবে আর প্রতিভাবান লেগ-স্পিনার খুঁজে পায়নি অস্ট্রেলিয়া। অ্যাডাম জাম্পাকে নিয়ে হইচই হলেও তিনি প্রত্যাশা পূরণ করতে পারেননি। অস্ট্রেলিয়ার নজরে পরবর্তী শেন ওয়ার্ন এখন জালন্ধরের এক তরুণ। আগামী মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন ভারতীয় বংশোদ্ভুত তনবীর সাঙ্ঘা।

চলতি বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের হয়ে খেলেছেন তনবীর। আবির্ভাবেই ২১টি উইকেট নিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী হয়ে গিয়েছেন। ছাপিয়ে গিয়েছেন রশিদ খান এবং জাম্পাকেও। শুধু তাই নয়, অ্যারন ফিঞ্চ, পিটার হ্যান্ডসকোম্ব এবং ক্রিস লিনের মতো দাপুটে ব্যাটসম্যান রয়েছেন তাঁর উইকেট তালিকায়।

প্রায় ২৩ বছর আগে রুজি রোজগারের লক্ষ্যে অস্ট্রেলিয়ার পাড়ি দিয়েছিলেন তনবীরের বাবা জোগা। ক্রিকেট কখনওই তাঁর পছন্দের খেলা ছিল না। বরং কবাডি, ভলিবল এবং কুস্তিই তাঁকে বেশি টানত। দশ বছর বয়সে তিনি তনবীরকে ভর্তি করে দেন স্থানীয় ক্রিকেট ক্লাবে। শেন ওয়ার্ন এবং যুজবেন্দ্র চাহালের ভক্ত তনবীর। ইউটিউবে তাঁদের ভিডিয়ো দেখে নিজেকে তৈরি করতে থাকেন।

Advertisement

অল্পদিনেই সাফল্য ধরা দিয়েছে। বিগ ব্যাশে পাওয়ার প্লে এবং ডেথ ওভারে তনবীরের বোলিং বেগ দিয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের মতো মারকুটে ব্যাটসম্যানকেও। সমর্থকরা তাঁকে ইতিমধ্যেই নেথান লায়নের যোগ্য উত্তরসূরি হিসেবে ভাবতে শুরু করেছেন। থান্ডারের কোচ শেন বন্ড তনবীরকে ‘অসাধারণ প্রতিভা’ বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement