Advertisement
৩০ এপ্রিল ২০২৪
World Cup

শেষ মুহূর্তের গোলে জিতে সেমিফাইনালে ভারত, যুব বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়ে সামনে জার্মানি

শেষ চারে ভারত খেলবে জার্মানির বিরুদ্ধে। শেষ মুহূর্তে গোল করে জিতল ভারত। ৬ ফুট ৩ ইঞ্চির তরুণ অরিজিত সিংহ হুন্দল মঙ্গলবার গোল না করলে ভারতের সেমিফাইনালে ওঠাই হত না।

hockey

গোলের পর উচ্ছ্বাস ভারতের হকি খেলোয়াড়দের। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৮:০৩
Share: Save:

যুব হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে ভারত। শেষ চারে তারা খেলবে জার্মানির বিরুদ্ধে। শেষ মুহূর্তে গোল করে জিতল ভারত। ৬ ফুট ৩ ইঞ্চির তরুণ অরিজিত সিংহ হুন্দল মঙ্গলবার গোল না করলে ভারতের সেমিফাইনালে ওঠাই হত না।

গত বারও সেমিফাইনালে জার্মানি এবং ভারত মুখোমুখি হয়েছিল। সে বার ৪-২ গোলে জিতেছিল জার্মানি। কোয়ার্টার ফাইনালে শুরুটা ভাল হয়নি ভারতের যুব হকি দলের। ক্লান্ত লাগছিল তাঁদের। রক্ষণাত্মক মানসিকতা নিয়ে খেলছিলেন তাঁরা। আক্রমণে কোনও ঝাঁঝ ছিল না। নেদারল্যান্ডস অনেকটাই এগিয়ে ছিল ভারতের থেকে। দ্বিতীয়ার্ধে দলকে বেশি করে আক্রমণে উঠতে বলেন কোচ সিআর কুমার। হুন্দলই দলের চেহারা বদলে দেন। দলকে চাঙ্গা করে দেন তিনি। হুন্দলের বল ছাড়া দৌড়, শক্তিশালী শট আবার ভারতকে ম্যাচে ফেরায়। পেনাল্টি স্পট থেকে একটি গোলও করেন তিনি।

শুধু হুন্দল নন, আরও অনেকেই দলের জয়ে অবদান রাখেন। প্রথম ৩০ মিনিটে গোলরক্ষক মোহিত শশীকুমার দু’টি নিশ্চিত গোল বাঁচিয়ে দেন। নেদারল্যান্ডসের আক্রমণ ভোঁতা করার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রোহিত। নেদারল্যান্ডসের স্ট্রাইকারদের আটকে দিচ্ছিলেন তিনি। সেই সঙ্গে অবশ্যই প্রশংসা করতে হবে বিষ্ণুকান্ত সিংহ এবং উত্তম সিংহের। তাঁরাই জয়ের গোলটি করেন। খেলা শেষের ৩ মিনিট আগে পর্যন্ত দুই দল ৩-৩ গোলে ড্র ছিল। সেই সময় গোল করে ম্যাচ জিতল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Cup Hockey Hockey India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE