Advertisement
১০ মে ২০২৪
Kapil Dev

টেস্ট ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে আইসিসি-কে অভিনব পরামর্শ দিলেন কপিল

আগামী ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনালের ম্যাচে নামতে চলেছে ভারত।

কপিল দেব।

কপিল দেব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৭:২১
Share: Save:

আগামী ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনালের ম্যাচে নামতে চলেছে ভারত। কিন্তু কপিল দেব মনে করছেন, ফাইনালে একটার বদলে তিনটে ম্যাচ হলে ভাল হত। যারা বেশি ম্যাচ জিতত তাদেরকেই জয়ী ঘোষণা করা হত।

এক সাক্ষাৎকারে কপিল বলেছেন, “এত গুরুত্বপূর্ণ একটা খেতাবের জন্যে একটার বদলে তিনটে ম্যাচ হলে ভাল হত। আজকালকার দিনে একটা ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়া কোনও ব্যাপার নয়। এরকম পরিস্থিতিতে বেশি ম্যাচ খেললে তবে ক্রিকেটারের আসল পরীক্ষা। তবে এটা ঠিক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো প্রতিযোগিতা আয়োজন করে টেস্ট ক্রিকেটের গুরুত্ব বাড়াতে সদর্থক ভূমিকা নিয়েছে আইসিসি।”

জৈব সুরক্ষা বলয় তৈরি করা সহজ বলে লর্ডস থেকে ফাইনাল সরিয়ে আনা হয়েছে সাদাম্পটনে। লর্ডসের ব্যালকনিতে ১৯৮৩-তে বিশ্বকাপ খেতাব হাতে তোলা কপিল বলছেন, “ঐতিহ্য এবং ইতিহাসের কারণে লর্ডস অনেক এগিয়ে থাকবে। ম্যাঞ্চেস্টারে খেলা হলেও ভাল হত। কিন্তু সাদাম্পটনের সেই ঐতিহ্য নেই। লর্ডসে জেতার অনুভূতির থেকে ভাল আর কিছু হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE