Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: কোহলীদের বড় চমক, আইপিএল-এ বিরাট সংসারে সিঙ্গাপুরের অখ্যাত ডেভিড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অগস্ট ২০২১ ১১:৪৯
টিম ডেভিড।

টিম ডেভিড।
ছবি: টুইটার থেকে

আইপিএল-এ খেলবেন টিম ডেভিড। সিঙ্গাপুরের প্রথম কোনও ক্রিকেটার খেলতে নামবেন আইপিএল-এ। বিরাট কোহলীর সংসারে আইপিএল-এর দ্বিতীয় পর্বে দেখা যাবে তাঁকে। ছয় ফুট পাঁচ ইঞ্চি লম্বা এই অলরাউন্ডার খেলতে নামবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটে সিঙ্গাপুরের হয়ে ১৪টি টি২০ ম্যাচ খেলেছেন ডেভিড। ২৫ বছরের এই ক্রিকেটার বিভিন্ন দেশের টি২০ লিগে অংশ নিয়েছেন। সেখানে তাঁর সাফল্যই সুযোগ এনে দিয়েছে আইপিএল খেলার। ডানহাতি এই অলরাউন্ডার দলের প্রয়োজনে অফস্পিনও করতে পারেন। দেশের হয়ে এখনও অবধি তাঁর সংগ্রহ ৫৫৮ রান এবং পাঁচটি উইকেট। ব্যাটিং গড় প্রায় পঞ্চাশ ছুঁই ছুঁই (৪৬.৫০)।

সিঙ্গাপুরের হয়ে খেললেও ডেভিডের ক্রিকেটের শিকড় রয়েছে অস্ট্রেলিয়ায়। পাঁচ বার ক্রিকেট বিশ্বকাপজয়ী দেশের বংশোদ্ভূত ডেভিডের জন্ম যদিও সিঙ্গাপুরেই। তাঁর বাবা রড ডেভিডও সিঙ্গাপুরের হয়ে ক্রিকেট খেলতেন। ১৯৯৭ সালে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলেছিলেন তিনি।

Advertisement

সিঙ্গাপুরে ডেভিডের জন্মের পর অস্ট্রেলিয়ার পারথে চলে যায় তাঁর পরিবার। সেখানেই ক্রিকেট খেলতে শেখেন তিনি। ব্যাঙ্গালোর দলে নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের বদলে জায়গা করে নিয়েছেন ডেভিড। নিউজিল্যান্ডের হয়ে বাংলাদেশ এবং পাকিস্তান সফরের দলে রয়েছেন অ্যালেন, তাই আইপিএল-এ খেলবেন না তিনি।

ব্যাঙ্গালুরু দলে কাইল জেমিসন, এবি ডিভিলিয়ার্সরা থাকছেন। ড্যান ক্রিশ্চিয়ানও আসতে পারেন। ডেভিডের প্রথম একাদশে সুযোগ পাওয়া কঠিন হবে। তবে একাধিক দেশে টি২০ লিগ খেলা ডেভিড সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে থাকবেন।

নিলামে অবিক্রিত থাকলেও আইপিএল খেলার সুযোগ এসে গিয়েছে ডেভিডের সামনে।

আরও পড়ুন

Advertisement