Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ওয়ানডে-তে ছ’বার আউট! টিম সাউদি কি ক্রমেই বিরাট কোহালির ত্রাস হয়ে উঠছেন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৪৮
তিন ফরম্যাট মিলিয়ে সাউদি মোট নয়বার আউট করেছেন কোহালিকে। ছবি: এপি।

তিন ফরম্যাট মিলিয়ে সাউদি মোট নয়বার আউট করেছেন কোহালিকে। ছবি: এপি।

রেকর্ড পিছু ছাড়ছে না বিরাট কোহালির। তা সেই রেকর্ড গর্বের হোক বা যন্ত্রণার!

অকল্যান্ডে শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে ২২ রানে হেরেছে ভারত। একই সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতেছে নিউজিল্যান্ড। সেই ম্যাচে কিউয়ি পেসার টিম সাউদি বোল্ড করেছেন ভারত অধিনায়ককে। সঙ্গে সঙ্গে তিনি বিরাট কোহালির বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে সফলতম বোলার হয়ে উঠেছেন।

শনিবার ৫০ ওভারের ক্রিকেটে ষষ্ঠবারের জন্য কোহালিকে আউট করেছেন সাউদি। তিন ফরম্যাট মিলিয়ে মোট নয় বার কোহালিকে ফিরিয়েছেন তিনি। যা রেকর্ড। ওয়েস্ট ইন্ডিজের পেসার রবি রামপলও একদিনের ক্রিকেটে বিরাট কোহালিকে ছয় বার ফিরিয়েছিলেন। শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা ও অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জাম্পা পাঁচ বার করে এই ফরম্যাটে আউট করেছিলেন কোহালিকে।

Advertisement

আরও পড়ুন: কাপ জয়ের যুদ্ধে টসে হেরে ব্যাট করছে ভারত​

আরও পড়ুন: কাপ জিতবই, বাবাকে কথা দিয়েছেন ভারত অধিনায়ক​

তিন ফরম্যাট মিলিয়ে সাউদির নয় বার কোহালিকে আউটের পরেই রয়েছেন ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন ও অফস্পিনার গ্রেম সোয়ান। দু’জনেই আন্তর্জাতিক ক্রিকেটে মোট আট বার ফিরিয়েছেন কোহালিকে। দক্ষিণ আফ্রিকার পেসার মর্নি মর্কেল, অস্ট্রেলিয়ার অফস্পিনার নেথান লায়ন, অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জাম্পা ও ইন্ডিজের পেসার রবি রামপল মোট সাত বার আউট করেছেন কোহালিকে।

স্বভাবতই প্রশ্ন উঠছে, কিউয়ি এই পেসার কি ক্রমেই বিরাটের ত্রাস হয়ে উঠছেন। ক্রিকেটমহল অবশ্য এখনই আশঙ্কার কিছু দেখছেন না। তাদের মতে, সাউদির বিরুদ্ধে খুঁত ঢেকে কোহালি কামব্যাক করবেনই।

আরও পড়ুন

Advertisement