Advertisement
২৩ জুলাই ২০২৪
Neeraj Chopra

নীরজের চোট নিয়ে জল্পনা, অলিম্পিক্সের আগে প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার সোনার ছেলের

ফেডারেশন কাপে সোনা জিতলেও তখনই পেশিতে সমস্যা টের পেয়েছিলেন নীরজ। অনুশীলনে সেই সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে। আপাতত দু’সপ্তাহ বিশ্রাম নিতে হবে টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ীকে।

Picture of Neeraj Chopra

নীরজ চোপড়া। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৭:১৯
Share: Save:

অলিম্পিক্সের আগে খারাপ খবর ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য। চোট পেলেন নীরজ চোপড়া। চোটের জন্য অস্ট্রাভা মিট থেকে নাম প্রত্যাহার করলেন টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিন থ্রোয়ে সোনাজয়ী। অনুশীলনের সময় পেশিতে চোট লেগেছে নীরজের।

প্যারিস অলিম্পিক্সেও পদক জয়ের অন্যতম দাবিদার নীরজ। তাঁকে ঘিরে ভাল কিছুর আশায় রয়েছেন ক্রীড়াপ্রেমীরা। কয়েক দিন আগে ফেডারেশন কাপে সোনা জিতেছিলেন তিনি। টোকিয়ো অলিম্পিক্সের পর প্রথম বার দেশের মাটিতে প্রতিযোগিতায় নেমে সোনা জিতলেও তখনই পেশিতে সমস্যা টের পেয়েছিলেন। সেই সমস্যা অনুশীলনে আরও বৃদ্ধি পেয়েছে। তাই অলিম্পিক্সের আগে সতর্কতা হিসাবে অস্ট্রাভা মিট থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। আগামী ২৮ মে তাঁর চেক প্রজাতন্ত্রের প্রতিযোগিতায় নামার কথা ছিল।

অস্ট্রাভা মিট কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছেন, ‘‘অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়ার কাছ থেকে আমরা একটি বার্তা পেয়েছি। তিনি জানিয়েছেন, পেশির একটি সমস্যার জন্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না। আগামী দু’সপ্তাহ তাঁকে বিশ্রামে থাকতে হবে। তবে তিনি অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।’’

নীরজ অবশ্য জানিয়েছেন, তাঁর কোনও চোট লাগেনি। তিনি বলেছেন, ‘‘সবাইকে জানাতে চাই, সম্প্রতি এক দিন অনুশীলনের পর পেশিতে একটু সমস্যা বোধ করি। অতীতেও একই জায়গায় সমস্যা হয়েছিল। বড় চোট এড়াতে কয়েক দিন বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার কোনও চোট লাগেনি। তবে অলিম্পিক্সের আগে ঝুঁকিও নিতে চাইছি না। ভবিষ্যতের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি।’’ নীরজ আরও বলেছেন, ‘‘যখন মনে করব সম্পূর্ণ ঠিক আছি, তখন আবার প্রতিযোগিতায় নামব। পাশে থাকার জন্য দলের সকলকে এবং অনুরাগীদের ধন্যবাদ।’’

ফেডারেশন কাপে ৮২.২৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুড়ে সোনা জিতেছিলেন নীরজ। তবে চোট পাওয়ায় ছ’টি থ্রো করেননি। নিজের চতুর্থ থ্রোয়ের পর সাবধানতার জন্য সরে দাঁড়িয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin Throw Injury Athelete
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE