Advertisement
০৬ অক্টোবর ২০২২
Aditi ashok

Tokyo Olympics: চতুর্থ হলেও অদিতি অশোকের প্রশংসা করলেন জীব মিলখা সিংহ

অলিম্পিক্সে চতুর্থ হওয়ার জ্বালা জীব ও তাঁর পরিবার জানেন। ১৯৬০ সালের রোম অলিম্পিক্সের ৪০০ মিটার দৌড়ে চার নম্বরে শেষ করেছিলেন মিলখা সিংহ।

অদিতির প্রশংসায় পঞ্চমুখ জীব মিলখা সিংহ।

অদিতির প্রশংসায় পঞ্চমুখ জীব মিলখা সিংহ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ২০:০৯
Share: Save:

চলতি টোকিয়ো অলিম্পিক্সে একটা সময় পর্যন্ত গল্ফারের পদক জয়ের হাতছানি ছিল। কিন্তু শেষ পর্যন্ত বেঙ্গালুরুর এই অ্যাথলিটের পদক জেতা হল না। তবুও মেয়েটির লড়াকু মানসিকতায় মজেছেন প্রয়াত মিলখা সিংহের ছেলে ও প্রাক্তন গল্ফার জীব।

তিনি বলেন, “পদক জিতলে অবশ্যই বাড়তি আনন্দ পেতাম। তবে অলিম্পিক্সের আসরে চার নম্বরে শেষ করাও মুখের কথা নয়। অদিতি লড়াকু মনোভব দেখিয়ে ভারতীয় গল্ফের ইতিহাসে নজির গড়ল। ২০১৬ সালে অলিম্পিক্সে গল্ফ যুক্ত হয়েছিল। মাত্র পাঁচ বছরে এমন ফল কিন্তু ইতিবাচক ব্যাপার। আমার মতে অদিতির এই সাফল্য তরুণ গল্ফারদের অনুপ্রাণিত করবে।”

পদক না পেলেও হাসিমুখে মাঠ ছাড়ছেন অদিতি। ছবি - টুইটার

পদক না পেলেও হাসিমুখে মাঠ ছাড়ছেন অদিতি। ছবি - টুইটার

চলতি বছরের ১৮ জুন জীব তাঁর বাবা মিলখা সিংহকে হারিয়েছেন। অলিম্পিক্সে চতুর্থ হওয়ার জ্বালা জীব ও তাঁর পরিবার জানেন। ১৯৬০ সালের রোম অলিম্পিক্সের ৪০০ মিটার দৌড়ে চার নম্বরে শেষ করেছিলেন মিলখা। বাবার সেই যন্ত্রণা নিয়ে আর আলোচনা করতে রাজি নন জীব। তবে অদিতির এই সাফল্যের পর কেন্দ্র সরকারের কাছে বিশেষ আবেদন করলেন এই গল্ফার।

তিনি বলেন, “অদিতির এই সাফল্যের সরকারের চোখ খোলা উচিত। দেশের একাধিক রাজ্য থেকে প্রতিভা তুলে আনতে হলে এই খেলার প্রসার ঘটাতে হবে। আরও বেশি করে গল্ফের মাঠ তৈরি করা উচিত, এতে উঠতি গল্ফাররা অনুপ্রাণিত হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.