Advertisement
২৩ এপ্রিল ২০২৪
mary kom

Tokyo Olympics: মেরি কমের হারা ম্যাচের ফল কি বদলাবে? কী বলছে ভারত

খেলার শেষে ডোপ পরীক্ষা করতে যাওয়ার সময় মেরির ভুল ভাঙে। ব্যক্তিগত প্রশিক্ষক ছোটেলাল যাদব তাঁকে ফলাফল বলার পর কান্নায় ভেঙে পড়েন মেরি।

মেরি কমের পাশে থাকলেও ভারতের হাত-পা বাধা। জানিয়ে দিলেন কিরেন রিজিজু।

মেরি কমের পাশে থাকলেও ভারতের হাত-পা বাধা। জানিয়ে দিলেন কিরেন রিজিজু।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১৭:৩৪
Share: Save:

কলম্বিয়ার ইংগ্রিট ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে হেরে রেফারিং নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন এম সি মেরি কম। চলতি টোকিয়ো অলিম্পিক্স থেকে বিদায়ের পর তিনি তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন। কিন্তু এরপরেও কি সিদ্ধান্তে বদল আসবে? প্রাক্তন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু তেমন আশার কথা শোনাতে পারলেন না। বরং জানিয়ে দিলেন অলিম্পিক্স কর্তাদের সিদ্ধান্তই চূড়ান্ত। এখানে কেন্দ্র সরকার ও ভারতের অলিম্পিক্স সংস্থার কিছু করার নেই।

রিজিজু বলেন, “এই সিদ্ধান্ত খুবই দুর্ভাগ্যজনক। তবে অলিম্পিক্স কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা আবেদন করতে পারি না। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানোর কোনও প্রশ্নই নেই। আমার সঙ্গে এই বিষয়ে নরেন্দ্র বাত্রার কথা হয়েছে। তাঁর হাতেও কিছু নেই।” তবে তিনি মেরির অসন্তোষকে মেনে নিয়েছেন। যোগ করেন, “মেরি দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড জিতেছিল। তবুও এক পয়েন্টের জন্য হেরে গেল! রেফারির সিদ্ধান্তের মাথা মুন্ডু কিছুই বুঝতে পারলাম না।”

হেরে কেঁদে ফেলেছিলেন মেরি। ছবি - টুইটার

হেরে কেঁদে ফেলেছিলেন মেরি। ছবি - টুইটার

তবে মেরি কমের জন্য সঠিক বিচার করতে না পারলেও ছয় বারের বিশ্বজয়ী বক্সারকে ধন্যবাদ জানিয়েছেন রিজিজু। তিনি ফের বলেন, “মেরি এ বার খালি হাতে ফিরলেও ও কিন্তু আমাদের সবার নজরে চ্যাম্পিয়ন। কারণ ছয় বার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অলিম্পিক্সে পদক জেতা মুখের কথা নয়।”

মেরি নিজে আন্তর্জাতিক টাক্স ফোর্সের সদস্য। বক্সিংয়ের উন্নতির জন্য সব সময় পরামর্শ দিয়েছেন। তাঁর বিরুদ্ধেই চলে গেল রেফারির সিদ্ধান্ত। খেলার শেষে ডোপ পরীক্ষা করতে যাওয়ার সময় তাঁর ভুল ভাঙে। ব্যক্তিগত প্রশিক্ষক ছোটেলাল যাদব তাঁকে ফলাফল বলার পর কান্নায় ভেঙে পড়েন মেরি। প্রাক্তন ক্রীড়ামন্ত্রী রিজিজুর টুইট দেখে তিনি বুঝতে পারেন যে এ বারের মতো তাঁর অলিম্পিক্স অভিযান শেষ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE