Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: সোমবারই দেশে ফিরছেন মীরাবাই চানু, পাচ্ছেন মণিপুর সরকারের তরফে ১ কোটি টাকার পুরস্কার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ জুলাই ২০২১ ১৬:০৫
সোমবার দেশে ফিরছেন চানু।

সোমবার দেশে ফিরছেন চানু।
ছবি পিটিআই

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। সোমবারই দেশে ফিরছেন মীরাবাই চানুঅলিম্পিক্স ভারোত্তোলনে রুপোজয়ী সোমবার বিকেল ৪.৪৫ নাগাদ দিল্লির ইন্দিরা গাঁধী বিমানবন্দরে নামবেন। সেখান থেকে ইম্ফলের উড়ান ধরার কথা রয়েছে তাঁর।

চানু আগেই জানিয়েছিলেন দেশে ফিরে সবার আগে বাড়ি ফিরতে চান। সেই মতো নংবক কাকচিং গ্রামে তাঁর বাড়িতে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ঘরের মেয়েকে বরণ করে নিতে তৈরি পরিবার এবং প্রতিবেশীরা। চানুকে দেখার জন্য তাঁদের তর সইছে না।

এর মধ্যেই বিরাট আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ। জানিয়েছেন, অলিম্পিক্সে রুপো জেতার জন্য ১ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি চাকরিতেও পদোন্নতি হচ্ছে। এতদিন টিকিট সংগ্রাহক হিসেবে কর্মরত ছিলেন চানু। এ বার তাঁর জন্য অপেক্ষা করে রয়েছে বড় কোনও পদ।

Advertisement


রবিবার নিজের টুইটারে চানুর সঙ্গে ভিডিয়ো কলে তাঁর কথাবার্তার রেকর্ডিং পোস্ট করেন বীরেন। সেখানেই চানুকে বলেছেন, ‘উত্তর-পূর্বের মুখ্যমন্ত্রীদের বৈঠকে আজ প্রত্যেকে তোমাকে উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানিয়েছেন। আর তোমাকে ট্রেনে উঠে টিকিট পরীক্ষা করতে হবে না। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিকেলেই আমার বৈঠক রয়েছে। সেখানেই তোমার পদোন্নতির ব্যাপারে কথা হবে। তবে এখনই সেটা তোমাকে বলব না’।

আরও পড়ুন

Advertisement