Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Japan

Tokyo Olympics: দেশের মাটিতে ছন্দ পতন, বিতর্কিত টেনিস তারকার অলিম্পিক্স সফর শেষ

২০২০ অস্ট্রেলীয় ওপেনের পর এই প্রথম বার কোনও হার্ড কোর্ট ইভেন্টের কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিলেন ওসাকা।

এ বারের মতো খালি হাতেই অলিম্পিক্স থেকে বিদায় নিলেন নেয়োমি ওসাকা।

এ বারের মতো খালি হাতেই অলিম্পিক্স থেকে বিদায় নিলেন নেয়োমি ওসাকা। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৫:২৯
Share: Save:

জাপান সূর্যোদয়ের দেশ হলেও নেয়োমি ওসাকার টেনিসে যেন অন্ধকার নেমে এসেছে। এ বার নিজের দেশেই তাঁর ছন্দ পতন ঘটল। চলতি টোকিয়ো অলিম্পিক্সে মহিলাদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে চেক প্রজাতন্ত্রের মার্কেতা ভন্ড্রোসোভার কাছে হেরে গেলেন বিশ্বের দুই নম্বরে থাকা এই জাপানি। ফলে এ বারের মতো অলিম্পিক্স থেকে খালি হাতে বিদায় নিলেন। পদক জয়ের স্বপ্ন পূরণ হল না। খেলার ফলাফল ৬-১, ৬-৪। সাংবাদিকদের সঙ্গে আর রথা বলবেন না জানিয়ে বিতর্কে জড়িয়েছিলেন ওসাকা। মঙ্গলবারও হারের পর সাংবাদিকদের মুখোমুখি হননি তিনি।

২০১৯ সালে ফরাসি ওপেনের ফাইনালে হেরে যাওয়া ভন্ড্রোসোভার কাছে ওসাকা এ দিন দাঁড়াতেই পারেননি। পুরো ম্যাচে ৩২টি আনফোর্সড এরর করেন। অন্য দিকে ভন্ড্রোসোভার আনফোর্সড এরর ছিল মাত্র ১০টি। আর সেখানেই ওসাকার হার নিশ্চিত হয়ে যায়। ২০২০ অস্ট্রেলীয় ওপেনের পর এই প্রথম বার কোনও হার্ড কোর্ট ইভেন্টের কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিলেন ওসাকা।

নিজেকে মেলে ধরতে পারলেন না ওসাকা। ছবি - টুইটার

নিজেকে মেলে ধরতে পারলেন না ওসাকা। ছবি - টুইটার

মানসিক অবসাদের কারণ দেখিয়ে গত জুনে ফরাসি ওপেনের মাঝপথ থেকে সরে গিয়েছিলেন। উইম্বলডনেও খেলেননি। আর এ বার নিজের দেশে অলিম্পিক্সে ছন্দ পতন ঘটল। এ দিন হারের পরেও তিনি সাংবাদিকদের এড়িয়ে গিয়েছেন।

তবে শুধু ওসাকা নন, এ বারের অলিম্পিক্সের মহিলা টেনিসে একের পর এক তারকা বিদায় নিয়েছেন। বিশ্ব তালিকার শীর্ষে থাকা অ্যাশলে বার্টি প্রথম রাউন্ডেই হেরেছিলেন। এরপর তিন নম্বরে থাকা অ্যারিনা সাবালেঙ্কা হারের মুখ দেখেছেন। আর এ বার বিদায় নিলেন ওসাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE