Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tokyo Olympics: অলিম্পিক্সে নতুন বিতর্ক, শুরুর আগেই বরখাস্ত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুলাই ২০২১ ১১:৩৮


—ফাইল চিত্র

বরখাস্ত করা হল টোকিয়ো অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধানকে। আয়োজকদের তরফে জানানো হয়েছে বহু পুরনো একটি কৌতুক চিত্রনাট্যর জন্য বরখাস্ত করা হয়েছে কেন্টারো কোবায়াসিকে।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে পুরনো একটি ভিডিয়ো সামনে আসে। সেখানে দেখা যায় হত্যাকাণ্ড নিয়ে মজা করছেন কেন্টারো। তার পরেই বরখাস্ত করা হয় তাঁকে। টোকিয়ো অলিম্পিক্সের প্রধান সেইকো হাসিমতো বলেন, “একটি পুরনো ভিডিয়ো সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে একটি দুঃখজনক ঘটনা নিয়ে মজা করছেন কেন্টারো। এর পরেই তাঁকে বরখাস্ত করা হয়।”

ভিডিয়োটি ১৯৯৮ সালের বলে দাবি করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে কাগজের পুতুল নিয়ে কেন্টারো বলছেন, “মনে করুন এরা হত্যাকাণ্ডের সময়ের।” এর পরেই কেন্টারো এবং তাঁর সঙ্গী ব্যঙ্গ করেন হত্যাকাণ্ডকে বিষয় হিসেবে তুলে ধরার জন্য এক টেলিভিশন প্রযোজক কী ভাবে রেগে গিয়েছিলেন। এই ঘটনা জাপানের অনেককেই অবাক করেছিল।

Advertisement

এত বছরের পুরনো একটা ঘটনাকে নিয়ে এত বড় সিদ্ধান্ত নেওয়াও অনেকে ভাল ভাবে দেখছেন না। ক্ষমা চেয়ে কেন্টারো বলেন, “১৯৯৮ সালের একটি ভিডিয়োতে আমি যে চিত্রনাট্য লিখেছিলাম তা ভুল ছিল। সেই সময় ভুল ভাবে মানুষকে হাসানোর চেষ্টা করেছিলাম।”

জাপানে খুব পরিচিত মুখ কেন্টারো। তিনি প্রথম ব্যক্তি নন যিনি উদ্বোধনী অনুষ্ঠান থেকে বাদ পড়েছেন। এর আগে অনুষ্ঠানের সুরকারও সরে দাঁড়িয়েছেন। সরিয়ে দেওয়া হয়েছে সৃজনশীল পরিচালককেও।

আরও পড়ুন

Advertisement