Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
India

Tokyo Olympics: চোখে মেদিনীজয়ের স্বপ্ন, নখে অলিম্পিক্স-চিহ্ন এঁকে সিন্ধুর পোস্ট

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে অলিম্পিক্স। এ বার মহিলাদের সিঙ্গলস বিভাগে তিনিই দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন।

ফের একবার পদক জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন পি ভি সিন্ধু।

ফের একবার পদক জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন পি ভি সিন্ধু।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ২২:৩৩
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সের জন্য প্রস্তুতি অনেক আগেই শুরু করে দিয়েছিলেন। এ বার ফের এক বার পদক জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন পি ভি সিন্ধু। বাঁ হাতের দুই আঙুলে নেলপলিশ লাগিয়েছেন। আর সেখানেই ফুটিয়ে তুলেছেন অলিম্পিক্স বলয়। সেই ছবি ইনস্টাগ্রামেও দিয়েছেন এই তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়। সেই ছবি নেট মাধ্যমে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে।

Advertisement

ছবিটি ইনস্টাগ্রামে দিয়ে সিন্ধু লিখেছেন, ‘সবার মতো আমিও অলিম্পিক্স জ্বরে ভুগছি। আর তো মাত্র ১০ দিন। টোকিয়োতে পা রাখার অপেক্ষায় আছি।’

২০১৬ সালে রিও অলিম্পিক্সে রুপো জয়ী সিন্ধু এ বার টোকিয়ো অভিযান শুরু করার নতুন অস্ত্রে শান দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, “এ বারের অলিম্পিক্সে বাজিমাত করার জন্য একটা নতুন অস্ত্রে শান দিয়েছি। তবে সেটা এখন গোপন রাখাই ভাল। কারণ প্রচার মাধ্যমের কাছে সেটা নিয়ে আলোচনা করলে বিপক্ষ সজাগ হয়ে যাবে। এই অস্ত্রকে যাতে কাজে লাগাতে পারি সেই জন্য অনেক পরিশ্রম করেছি। এই মুহূর্তে এতটাই বলতে পারি।”

Advertisement

জাতীয় দলের মুখ্য প্রশিক্ষক পুল্লেলা গোপীচন্দকে ছেড়ে চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই গাচ্চিবৌলি ইন্ডোর স্টেডিয়ামে কোরিয়ান প্রশিক্ষক পার্ক তায়ে সাংয়ের কাছে অনুশীলন করছেন সিন্ধু। গত বছর করোনার জন্য অলিম্পিক্স বাতিল হয়ে গেলেও সিন্ধু কিন্তু পরিশ্রমে খামতি রাখেননি। অলিম্পিক্স অভিযানে উড়ে যাওয়ার আগে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে যেন আরও আত্মবিশ্বাসী ২৬ বছরের এই ব্যাডমিন্টন তারকা।

আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে অলিম্পিক্স। এ বার মহিলাদের সিঙ্গলস বিভাগে তিনিই দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন। তাঁর প্রতি যে সবার প্রত্যাশা রয়েছে, সেটা ২৬ বছরের এই অ্যাথলিট জানেন। তাঁর কথায়, “দেশের জার্সি গায়ে চাপিয়ে সব সময় সেরা ফল করার চেষ্টা করেছি। এ বারও সেই ধারা বজায় থাকবে। রিও-তে অল্পের জন্য সোনা হাতছাড়া করেছিলাম। এ বার সেই দুঃখ মেটাতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.