Advertisement
২০ এপ্রিল ২০২৪
2020 Tokyo Olympics

Tokyo Olympics: টোকিয়ো অলিম্পিক্সে রাতের দিকের ইভেন্টে দর্শকদের প্রবেশ নিষিদ্ধ করার ভাবনা

জাপানে এখনও করোনার প্রকোপ কমেনি। এ দিকে ক্রমশ এগিয়ে আসছে অলিম্পিক্সও।

রাতের ইভেন্টে থাকবেন না দর্শকরা?

রাতের ইভেন্টে থাকবেন না দর্শকরা? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৯:৩২
Share: Save:

জাপানে এখনও করোনার প্রকোপ কমেনি। এ দিকে ক্রমশ এগিয়ে আসছে অলিম্পিক্সও। তাই রাতের দিকে বা বড় ইভেন্টে দর্শকদের প্রবেশ নিষিদ্ধ করার ভাবনাচিন্তা চলছে।

চিবা এবং সাইতামার গভর্নররা এর মধ্যেই আয়োজকদের অনুরোধ করেছেন যাতে তাঁদের এলাকায় রাতের দিকের কোনও ইভেন্টে দর্শক প্রবেশের অনুমতি না দেওয়া হয়।

এই অনুরোধের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার জন্য তৈরি হয়েছে পাঁচ সদস্যের কমিটি, যেখানে রয়েছেন টোকিয়োর গভর্নর, আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির প্রধান, টোকিয়ো অলিম্পিক্স কমিটির আয়োজকদের প্রধান এবং অলিম্পিক্সের দায়িত্বে থাকা মন্ত্রী তামায়ো মারুকাওয়া।

টোকিয়ো এবং দেশের অন্যান্য কিছু জায়গায় এখনও আপৎকালীন অবস্থা জারি রয়েছে। তা তোলা যায় কি না, তা ঠিক হবে আগামী সপ্তাহে।

স্বাস্থ্যকর্মীরা বহুদিন ধরেই অতিমারির মাঝে অলিম্পিক্স আয়োজনের বিরোধিতা করে আসছেন। দর্শকদের পুরোপুরি প্রবেশের উপরেই নিষেধাজ্ঞা চান তারা। কিন্তু আয়োজক এবং সরকার এ ব্যাপারে অনড়। নিরাপদে এবং স্বাস্থ্য নিরাপত্তা মেনে অলিম্পিক্স আয়োজন করতে তারা মরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE