Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

১০০ দিন পরে অলিম্পিক্সের মশাল দৌড়, এখনও গেমস নিয়ে অনিশ্চয়তা জাপানে

টোকিয়ো ১৫ ডিসেম্বর ২০২০ ২০:১০
জাপানে কি অলিম্পিক্স হবে? জল্পনা তুঙ্গে।

জাপানে কি অলিম্পিক্স হবে? জল্পনা তুঙ্গে।

টোকিয়ো অলিম্পিক্সের মশাল দৌড় শুরু হচ্ছে আর ঠিক ১০০ দিন পরে। ২৫ মার্চ থেকে জাপানের উত্তরপূর্বের ফুকুশিমা থেকে এই মশাল দৌড় শুরু হবে। কিন্তু এখনও প্রশ্ন রয়েছে আদৌ টোকিয়োতে ২০২১ সালে অলিম্পিক হবে তো? জাপানের ৩০ শতাংশ মানুষ ভোট দিয়ে জানিয়েছেন, অলিম্পিক্স বাতিল করে দেওয়া হোক।

উদ্যোক্তারা অবশ্য অলিম্পিক্স আয়োজন নিয়ে আশাবাদী। তারা মশাল দৌড়ের যাবতীয় পরিকল্পনাও করে ফেলেছেন। মশাল দৌড়ে ১০ হাজার জনের অংশ নেওয়ার কথা। টোকিয়ো অলিম্পিক্স আয়োজক কমিটির ভাইস ডিরেক্টর জেনারেল ইউকিহিকো নুনোমুরা বলেন, ‘‘আমরা মশাল দৌড়ের আগে এবং দৌড় চলাকালীন সমানে কোভিড-১৯ নিয়ে পর্যবেক্ষণ করে যাব। আমরা এমনিতেই পুরো অনুষ্ঠানটা যতটা সম্ভব ছোট এবং সহজ রাখার চেষ্টা করছি। যতটা সম্ভব কম মানুষকে যুক্ত করছি আমরা।’’

আরও পড়ুন: ব্যালন ডি’অরের স্বপ্নের দলে মেসি, রোনাল্ডো, মারাদোনা, পেলে

Advertisement

উদ্যোক্তারা যাই বলুন না কেন, জাপানের সাধারণ মানুষ এখনও ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ নিয়ে আশঙ্কায় রয়েছেন। একটি সমীক্ষা করেছে জাপানের সরকারী সম্প্রচারক সংস্থা ‘এনএইচকে’। তাতে দেখা যাচ্ছে ৩২ শতাংশ মানুষ এই বছর একেবারেই অলিম্পিক্স চাইছেন না। ৩১ শতাংশ চাইছেন অলিম্পিক্স আবার পিছিয়ে দেওয়া হোক। ২৭ শতাংশ মানুষ চাইছেন অলিম্পিক্স হোক।

আরও পড়ুন: ফুটবল নয়, রোনাল্ডোর পছন্দ বক্সিং, ফাইটিং চ্যাম্পিয়নশিপ

আরও পড়ুন

Advertisement