Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অপরাজিত থাকার চ্যালেঞ্জ সনিদের

অস্ট্রেলিয়ার বাড়িতে নিজের ব্যাগপত্তর গুছিয়ে ফেলেছেন ট্রেভর জেমস মর্গ্যান। গোয়ায় আসবেন বলে। ফোন করে জানা গেল, এই সপ্তাহের শেষেই ডেম্পোর দায়িত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মার্চ ২০১৫ ০৩:২৭
Save
Something isn't right! Please refresh.
সঞ্জয়ের ভরসা সনি

সঞ্জয়ের ভরসা সনি

Popup Close

অস্ট্রেলিয়ার বাড়িতে নিজের ব্যাগপত্তর গুছিয়ে ফেলেছেন ট্রেভর জেমস মর্গ্যান। গোয়ায় আসবেন বলে। ফোন করে জানা গেল, এই সপ্তাহের শেষেই ডেম্পোর দায়িত্ব নিতে পারেন তিনি।

ইস্টবেঙ্গলের কাছে সদ্য পাঁচ গোলের ধাক্কা। হেড কোচ আর্থার পাপাসের পদত্যাগ। সঙ্গে গোদের উপর বিষফোঁড়া চোট-আঘাত সমস্যা। চূড়ান্ত ডামাডোলে থাকা ডেম্পোর স্টপ গ্যাপ কোচ মরিসিও আফান্সো এই অবস্থায় বেশ অস্বস্তিতে। কার্লোস হার্নান্ডেজ-ক্লিফোর্ড মিরান্ডাদের অনুশীলনের পর ফোনে তিনি বলছিলেন, “পরিস্থিতি যা, তাতে মোহনবাগানের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই আমি খুশি হব। আগের দুটো ম্যাচ তো খুব খারাপ খেলেছি। ভাল খেলতে চাই।”

ডেম্পোর সহকারী কোচ নিজের টিমের সমস্যার কথা প্রকাশ্যে জানিয়ে দিলেও তাতে ভুলছেন না বাগান কোচ সঞ্জয় সেন। তিনি বরং উল্টোটাই ভাবছেন। “ডেম্পো মরিয়া হয়ে মাঠে নামবে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য। ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর সুযোগ কিছুতেই হাতছাড়া করবে না। খোঁচা খাওয়া বাঘ সব সময় ভয়ঙ্কর।”

Advertisement

ছয় ম্যাচে চোদ্দো পয়েন্ট নিয়ে আই লিগ তালিকার দুইয়ে থাকলেও, মোহন রক্ষণ নিয়ে চিন্তায় রয়েছেন সঞ্জয়। শেষ শিলং লাজং এফসি ম্যাচে চার গোল দিলেও তিন গোল হজম করতে হয়েছে মোহনবাগানকে। কার্লোসদের বিরুদ্ধে নামার আগে সে কথাই কিংশুক, বেলো, প্রীতম, ধনচন্দ্রদের বার বার মনে করিয়ে দিচ্ছেন মোহন কোচ। রক্ষণ নিয়ে তিনি যতটা চিন্তায়, নিজের ফরোয়ার্ড লাইন নিয়ে আবার ততটাই আত্মবিশ্বাসী। বিশেষত ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডেম্পোর রক্ষণের নড়বড়ে অবস্থা দেখার পর। তবে মরিসিও কার্যত বাগানকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার ভঙ্গিতে বলে দিয়েছেন, “রক্ষণ যে ভাবে সাজাচ্ছি তাতে মোহনবাগানের গোল পাওয়া সহজ হবে না।” পাল্টা সঞ্জয়ের দাবি, “সনি-বোয়ারা যা খেলছে সেটা খেলতে পারলেই আমরা জিতে যাব। শুধু দেখতে হবে আমরা যেন গোল না খাই।”

তিন দিন আগে ডেম্পোর বিরুদ্ধে র্যান্টি একাই পাঁচ গোল করেছেন। এ বার সনি নর্ডির পালা? গোয়া থেকে ফোনে সনি বললেন, “গোল করে টিমকে জেতাতে পারলে সব সময় ভাল লাগে। সেটাই চাইব। এই মুহূর্তে আমরা তিন পয়েন্ট ছাড়া কিছু ভাবছি না। গোল আমার বদলে বোয়া, বলবন্ত, কাতসুমি বা অন্য যে কেউ করুক। জয় পাওয়াটাই আসল।” শুনলেই বোঝা যায় হাইতি স্ট্রাইকার কাম মিডিও কতটা টিমম্যান।

শুধু সনি একা নন, সঞ্জয়ও তিন পয়েন্ট ছাড়া কিছু ভাবছেন না। তার সামনে আজ তিন লক্ষ্য। আই লিগে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখা। ফের লিগ তালিকার শীর্ষে ওঠা। নিজেদের আত্মবিশ্বাস বাড়ানো। বলেও দিলেন, “আই লিগ অনেক দিন বন্ধ থাকবে। বিরতিতে যাওয়ার আগে শীর্ষে পৌঁছে গেলে, আত্মবিশ্বাসী থাকবে আমার ছেলেরা।”

চোটের জন্য মোহনবাগানের বিরুদ্ধে টোলগে ওজবে, দেবব্রত রায়, পিটার কার্ভালো, নারায়ণ দাসদের পাবে না ডেম্পো। ফরোয়ার্ডে ভরসা বলতে অলউইন জর্জ আর হলিচরণ নার্জারি। তবে নতুন কোচ ট্রেভর মর্গ্যানের প্রাক্তন টিমের কাছে পাঁচ গোল খাওয়ার লজ্জা ঢাকতে সবুজ মেরুনের উপর সুনামি হয়েই আছড়ে পড়তে চান নির্মল ছেত্রী, রোউইলসনরা। এখন দেখার, ‘খোঁচা খাওয়া বাঘের’ মুখ থেকে কী করে তিন পয়েন্ট ছিনিয়ে আনেন সঞ্জয় সেন!

বুধবারে আই লিগ ফুটবল
মোহনবাগান : ডেম্পো (মারগাও, ৭-০০)

ভারত এফসি : স্পোর্টিং ক্লুব (পুণে)।



Something isn't right! Please refresh.

Advertisement