Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Ian Gould

ইয়ান গুল্ডের দেখা তিন সেরা ব্যাটসম্যানের তালিকায় দুই ভারতীয়

জাক কালিস, সচিন তেন্ডুলকর ও বিরাট কোহালি। এই তিন ব্যাটসম্যানকে বেছে নিয়েছেন আম্পায়ার ইয়ান গুল্ড। আফশোস, তালিকায় রিকি পন্টিংকে রাখা গেল না।

১৩ বছর আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ার হিসেবে দেখা গিয়েছে ইয়ান গুল্ডকে। ছবি: এএফপি।

১৩ বছর আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ার হিসেবে দেখা গিয়েছে ইয়ান গুল্ডকে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২০ ১২:৩৩
Share: Save:

গত বছর আইসিসি-র এলিট প্যানেল থেকে অবসর নিয়েছেন আম্পায়ার ইয়ান গুল্ড। ১৩ বছরের কেরিয়ারে আড়াইশোরও বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে তাঁর দেখা সেরা ব্যাটসম্যানদের বেছে নিলেন তিনি।

এক ক্রিকেট ওয়েবসাইটে গুল্ড বলেছেন, “জাক কালিস, সচিন তেন্ডুলকর ও বিরাট কোহালি। এই তিন জনের ব্যাটিং দেখতে ভাল লাগে। কালিস হল ভেরি ভেরি ফাইন প্লেয়ার। সারাদিন ওর খেলা বসে দেখতে পারি। বিরাটের ক্ষেত্রেও তাই। আর সচিন। নিজের জীবনের জন্য কাউকে ব্যাট করতে হলে আমি সচিনকে চাইব। ওই হবে সেই লোক।”

আরও পড়ুন: লকডাউনে আউটডোর ট্রেনিং কেন? বোর্ডের প্রশ্নের মুখে শার্দুল ঠাকুররা

আরও পড়ুন: ধোনির অসহায় মুখই বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে দলকে জেতাতে উদ্বুদ্ধ করেছিল, দাবি রায়নার​

রিকি পন্টিংয়ের ব্যাটিং সে ভাবে দেখতে পাননি বলে আক্ষেপ রয়েছে গুল্ডের। তিনি বলেছেন, “পন্টিংয়ের সেরাটা দেখতে পাইনি। ও ছিল অসাধারণ এক চরিত্র, অসাধারণ ক্যাপ্টেন। গর্বিত একজন অস্ট্রেলীয়। কিন্তু আমি যখন আম্পায়ারিং করতে এলাম তখন পন্টিংয়ের কেরিয়ার শেষের দিকে। তবে ও সাহায্য করতে এগিয়ে আসত। তাই খারাপ লাগছে পন্টিংকে তালিকা দিতে বাদ দিতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE