Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Euro 2020

Euro 2021: ফর্সবার্গের একমাত্র গোলে স্লোভাকিয়াকে হারাল সুইডেন

এই জয়ের ফলে সুইডেনের শেষ ষোলয় যাওয়ার পথ অনেকটাই মসৃণ হল।

এমিল ফর্সবার্গ

এমিল ফর্সবার্গ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ২১:৪৪
Share: Save:

পেনাল্টি থেকে এমিল ফর্সবার্গের একমাত্র গোলে স্লোভাকিয়াকে হারাল সুইডেন। শুরু থেকে আক্রমণের চাপ বজায় রেখেছিল স্লোভাকিয়া। তবে দ্বিতীয়ার্ধে ভাল ফুটবল খেলতে শুরু করে সুইডেন। ৭৭ মিনিটে আসে গোল। বক্সের মধ্যে মার্টিন দুব্রাভকা সুইডেনের রবিন কুইসনকে ফাউল করায় সুইডেনের পক্ষে পেনাল্টি দেন রেফারি। ডানদিকের কোনায় জোরালো গড়ানো শটে গোল করে যান ফর্সবার্গ।

৩৬৫ মিনিট পর ইউরো কাপে গোল পেল সুইডিশরা। ম্যাচে সাতটি সুযোগ তৈরি করলেও গোল করতে ব্যর্থ হন স্লোভাকিয়ার স্ট্রাইকাররা। অনেক পাস খেললেও গোল করার মত পরিস্থিতি সেভাবে তৈরি হয়নি। অন্যদিকে, তিনবার প্রায় গোলের মুখ খুলে ফেলেছিল সুইডেন। তবে ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় তারা। ২০১৬ সালের ইউরোতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করেছিলেন ফর্সবার্গ। এই জয়ের ফলে সুইডেনের শেষ ষোলয় যাওয়ার পথ অনেকটাই মসৃণ হল।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ই-র শীর্ষে আছে সুইডেন। সমসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্লোভাকিয়া। তিন নম্বরে রয়েছে স্পেন। ১ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে। ১ম্যাচ খেলে ফেললেও পয়েন্ট পায়নি পোলান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Euro 2020 Sweden Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE