Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ultimate Kho Kho League

খো খো লিগে আশা দেখাচ্ছেন অভীকরা

এ মরসুমের আল্টিমেট খো খো লিগের দামামা বেজে গেল। প্রতিযোগিতায় ভারতের বিভিন্ন প্রান্তের সিনিয়র এবং অনূর্ধ্ব-১৮ খো খো খেলোয়াড়দের দেখা যাবে।

n সুযোগ: খো খো নিয়ে স্বপ্ন দেখছেন অনুকূল ও অভীক

n সুযোগ: খো খো নিয়ে স্বপ্ন দেখছেন অনুকূল ও অভীক —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ০৫:৪৯
Share: Save:

এ মরসুমের আল্টিমেট খো খো লিগের দামামা বেজে গেল। প্রতিযোগিতায় ভারতের বিভিন্ন প্রান্তের সিনিয়র এবং অনূর্ধ্ব-১৮ খো খো খেলোয়াড়দের দেখা যাবে। যাঁরা জাতীয় খো খো সংস্থায় নথিভুক্ত। খেলোয়াড়দের ড্রাফ্ট হবে চলতি বছরের মাঝামাঝি। ফ্র্যাঞ্চাইজি মালিকদের ১৫০ জন ভারতীয় খেলোয়াড়দের মধ্যে থেকে দল গড়ার সুযোগ থাকবে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে প্রশিক্ষণ শিবির আয়োজন করা হয়েছিল। জাতীয় স্তরে এবং প্রশিক্ষণ শিবিরে পারফরম্যান্সের ভিত্তিতে এই ১৫০ জন খেলোয়াড়ের তালিকা করা হবে। প্রতিযোগিতার সম্প্রচার নিয়ে সোনি পিকচার্স নেটওয়ার্ক ইন্ডিয়ার সঙ্গে চুক্তি হল দেশের প্রথম পেশাদার খোলো লিগের।

বাংলা থেকে নজর থাকবে দুই খেলোয়াড়ের উপর— অনুকূল সরকার এবং অভীক সিংহ। স্কুল পর্যায় থেকে অনুকূল খো খো খেলছেন। অনেক প্রতিভাই সঠিক পথ না পেয়ে হারিয়ে যায়। করোনার পরে প্রশিক্ষণ নেওয়ার জন্য সমস্যায় পড়তে হয়েছে শিলিগুড়ির ছেলে অনুকূলকেও। ফলে এই সময় প্রস্তুতি নেওয়ার জন্য শিবিরের আয়োজন করার খুশি অনুকূল। তাঁর মতে শিবিরে অনেক শেখার সুযোগও রয়েছে। অনুকূলের বাবা অসুস্থ, মা কম্পিউটারের যন্ত্রাংশের দোকান চালান। আর্থিক স্বচ্ছলতার জন্য অনুকূলের বাবা-মা তাঁকে খো খো ছেড়ে সরকারি চাকরির চেষ্টা করার কথা বলতেন আগে। এখন খো খো খেলাকে সমর্থন করছে তাঁর পরিবার।

হুগলীর অভীক সিংহও খো খো খেলছেন ২০১১ সাল থেকে। যখন তিনি পঞ্চম শ্রেণির ছাত্র। দিদিকে দেখে খো খো খেলার প্রেরণা পান তিনি। ভদ্রেশ্বর ক্লাবেও অনুশীলন করতেন তিনি। তাঁর বাবা দিনমজুর। প্রবল আর্থিক সমস্যার মধ্যে দিয়ে কাটাতে হয়েছে তাঁর পরিবারকে। তবুও অভীকের খো খো খেলার সিদ্ধান্তের পাশে
আছে তাঁর পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ultimate Kho Kho League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE