Advertisement
০৫ মে ২০২৪
Tennis

US Open 2021: ইউএস ওপেন থেকে সরলেন নাদাল, আরও সুবিধা হল জোকোভিচের

হাঁটুর অস্ত্রোপচারের কারণে আগেই ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন রজার ফেডেরার।

আবার চোট। ইউএস ওপেন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল।

আবার চোট। ইউএস ওপেন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১৯:১৭
Share: Save:

ইউএস ওপেন থেকে চোটের কারণে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। বাঁ পায়ে চোটের কারণে নাম প্রত্যাহার করতে বাধ্য হলেন স্পেনের এই টেনিস তারকা। নাদাল না থাকায় আরও সুবিধা হয়ে গেল নোভাক জোকোভিচের। ইউএস ওপেন জিতলে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতে রজার ফেডেরার ও নাদালকে টপকে যেতে পারবেন তিনি।

শুক্রবার টুইটারে নাদাল লেখেন, ‘আমি আপনাদের জানাতে চাই, দুর্ভাগ্যজনক ভাবে আমাকে ২০২১ মরসুম শেষ করতে হচ্ছে। বিগত বেশকিছু বছর ধরেই পায়ের চোটের কারণে সমস্যা হচ্ছে। তবে কথা দিচ্ছি আমি ফিরে আসবই। তার জন্য অনেক খাটতে হবে আমায়। আমি খাটতে প্রস্তুত। ধন্যবাদ এই কঠিন সময়ে অমর পাশে থাকার জন্য।’

তবে এখনই অবসরের কথা ভাবছেন না নাদাল। তিনি লেখেন, ‘আরও কিছু বছর খেলতে চাই। তাই দ্রুত এই সমস্যা থেকে মুক্তি চাই। সেই কারণে যা যা দরকার সব কিছুই করতে চাই। এবং সেরা ছন্দে ফিরতে চাই।’

হাঁটুর অস্ত্রোপচারের কারণে আগেই ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন রজার ফেডেরার। আর এ বার সরলেন নাদালও। ফেডেরারের টেনিস জীবন নিয়ে আগেই প্রশ্ন উঠেছিল। এ বার সেই একই প্রশ্ন উঠে গিয়েছে নাদালকে নিয়েও।

শুধু দুই টেনিস তারকাকে ছাপিয়ে যাওয়াই নয়, ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জেতার সুযোগ থাকছে সার্বিয়ান জকোভিচের সামনে। একই বছরের মধ্যে অস্ট্রেলিয় ওপেন, ফরাসি ওপেন এবং উইম্বলডনের পর ইউএস ওপেন জেতার হাতছানি রয়েছে তাঁর সামনে। মাঝে অলিম্পিক্স থাকলেও সেখানে জকোভিচ কোনও পদক জিততে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE