Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৩
Usain Bolt

মুহূর্তে সঞ্চয় শেষ বিশ্বের দ্রুততম পুরুষের! প্রায় ১০০ কোটি হারালেন বোল্ট

বোল্টের আইনজীবী জানিয়েছেন যে, অবসর নেওয়ার পর জামাইকার দৌড়বিদ তাঁর সব সঞ্চয় একটি ব্যাঙ্কের অ্যাকাউন্টে রেখেছিলেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা।

৩৬ বছরের বোল্ট এখনও পৃথিবীর দ্রুততম মানুষ। অলিম্পিক্সে ন’বার সোনার পদক জিতেছেন তিনি।

৩৬ বছরের বোল্ট এখনও পৃথিবীর দ্রুততম মানুষ। অলিম্পিক্সে ন’বার সোনার পদক জিতেছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৯:১৩
Share: Save:

অ্যাকাউন্ট থেকে মুহূর্তে হারিয়ে গেল প্রায় ১০০ কোটি টাকা। ভবিষ্যতের সঞ্চয় হিসাবে রাখা প্রায় সব টাকাই খোয়ালেন উসেইন বোল্ট। বিশ্বের দ্রুততম মানুষের টাকাও হারিয়ে গেল মুহূর্তে। এমনটাই জানিয়েছেন তাঁর আইনজীবী লিন্টন গর্ডন।

বোল্টের আইনজীবী জানিয়েছেন যে, অবসর নেওয়ার পর জামাইকার দৌড়বিদ তাঁর সব সঞ্চয় একটি ব্যাঙ্কের অ্যাকাউন্টে রেখেছিলেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা। গর্ডন বলেন, “এমন খবর পেলে যে কেউ ভেঙে পড়বে। বোল্টের ক্ষেত্রেও এটা সত্যি। তিনি এই অ্যাকাউন্টটিকে ভবিষ্যতের সঞ্চয় হিসাবে রেখেছিলেন।” বোল্টের অ্যাকাউন্টে ১২ মিলিয়ন ডলার ছিল। ভারতীয় মুদ্রায় যা ৯৭ কোটি ১৭ লক্ষ ১৫ হাজার টাকা।

এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জামাইকার আর্থিক পরিষেবা কমিশন। অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক বলেন, “পুরো বিষয়টা ক্ষতিয়ে দেখা হবে। সব সত্যি সামনে আসবে। কী ভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হল তা দেখা হবে। এই চুরির ফলে কারা লাভবান হল সেটা খুঁজে বার করা হবে। কে এই কাণ্ড ঘটল সেটা দেখতে হবে।” ১০ জানুয়ারি বোল্টকে সতর্ক করে তাঁর অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা শেয়ারবাজারের সংস্থাটি। এর পরেই দেখা যায় বোল্টের অ্যাকাউন্ট থেকে ৯৭ কোটি ১৭ লক্ষ ১৫ হাজার টাকা গায়েব।

৩৬ বছরের বোল্ট এখনও পৃথিবীর দ্রুততম মানুষ। অলিম্পিক্সে ন’বার সোনার পদক জিতেছেন তিনি। ১১ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। তাঁকে অনেকে সর্বকালের সেরা দৌড়বিদ বলেও মনে করেন। ১০০ মিটার (৯.৫৮ সেকেন্ডস), ২০০ মিটার (১৯.১৯ সেকেন্ডস) এবং ৪০০ মিটার (৩৬.৮৪ সেকেন্ডস) রিলেতে বিশ্বরেকর্ড এখনও তাঁর দখলে। ২০০ মিটারে চার বিশ্বচ্যাম্পিয়নশিপ জেতার রেকর্ড আছে বোল্টের।

বার্লিন বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০০ মিটার দৌড়ে রেকর্ড গড়েছিলেন বোল্ট। তিনি যদিও এই টাকা চুরি যাওয়া সম্পর্কে কোনও কিছু বলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE