Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফেডেরার-নাদালের লড়াই ছেড়ে বইয়ে মগ্ন কিশোর! সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুলাই ২০১৯ ১৭:২৯
ফেডেরার-নাদালের ম্যাচের সময় বইয়ে ডুবে কিশোর। ছবি: টুইটার থেকে নেওয়া।

ফেডেরার-নাদালের ম্যাচের সময় বইয়ে ডুবে কিশোর। ছবি: টুইটার থেকে নেওয়া।

মাঠে চলছে টেনিস বিশ্বের দুই মহাতারকার মহারণ। শুক্রবার উইম্বলডনে সেমিফাইনালে মুখোমুখি হন রজার ফেডেরার আর রাফায়েল নাদাল। টেনিস কোর্টে এখন এর থেকে আকর্ষণীয় যুদ্ধ খুব কমই হয়। কিন্তু টিকিট কেটে কেউ মাঠে গিয়ে এই লড়াই দেখার বদল যদি মন দিয়ে বই পড়তে থাকে, তবে ম্যাচের থেকেও তাকে নিয়ে যে বেশি আলোচনা হবে তা আর বলার অপেক্ষা রাখে না। শুক্রবার এমনটাই ঘটল। এক কিশোর ফেডেরার-নাদালের ম্যাচ দেখতে গিয়ে মন দিয়ে বই পড়ছিল। সেই ছবিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ফাইনালে পৌঁছে গিয়েছেন রজার ফেডেরার। ৩৭ বছর বয়সী আট বারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার শুক্রবার ৭-৬(৭/৩), ১-৬, ৬-৩, ৬-৪ সেটে রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনালে মুখোমুখি নোভাক জোকোভিচের। রজার ফেডেরার আর রাফায়েল নাদালের এই হাই ভোল্টেজ ম্যাচের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। অনেকেই বহু চেষ্টা করেও টিকিট পাননি। আর সেই জায়াগায় এক কিশোর গ্যালারিতে বসে ম্যাচ না দেখে বইয়ে নিজেকে ডুবিয়ে রেখেছে, এই দৃশ্য প্রকাশ্যে আসতেই কটাক্ষ করেছেন অনেকেই।

কেউ বলেছেন, ওকে উইম্বলডনে ব্যান করে দেওয়া উচিত। কেউ বলেছে, ওর বাবা মা একজন বেবি সিটারের বন্দোবস্ত করে বাড়িতেই রেখে আসতে পারতেন ছেলেটিকে, তাহলে কয়েক হাজার টাকা বেঁচে যেত।

Advertisement







তবে কেউ কেউ কিশোরের পাশেও দাঁড়িয়েছেন। একজন লিখেছেন, ওকে নিয়ে সমালোচনা বন্ধ হোক। এমনও হতে পারে কিশোরটি হয়তো খেলা দেখতে যেতে চায়নি। কিন্তু ওকে নিয়ে যাওয়া হয়েছিল। বইটি হয়তো সত্যিই আকর্ষণীয়। তাই ওকে নিয়ে মজা করা বন্ধ করুন।



কিশোরের পরিচয় জানা যায়নি। তবে সে ভারতীয় বা ভারতীয় বংশোদ্ভুত বলে দাবি করা হচ্ছে।কী বই তার হতে ছিল তাও জানা যায়নি। তবে ফেডেরার-নাদালের লড়াইয়ের থেকেও এখন সোশ্যাল মিডিয়ায় বেশি চর্চায় চলে এসেছে এই কিশোর।

আরও পড়ুন

Advertisement