Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক লাফে দু’য়ে বিরাট

তৃতীয় টেস্টে নিজের সেরা স্কোরটিও করেছেন তিনি। প্রথম ইনিংসে ২৪৩ এর পর দ্বিতীয় ইনিংসে ৫০ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। বিরাট যখন এই সিরিজ শুরু ক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৭ ডিসেম্বর ২০১৭ ১৪:৪৭
Save
Something isn't right! Please refresh.
বিরাট কোহালি। ছবি: পিটিআই।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

Popup Close

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে বিরাটের ব্যাট থেকে এসেছে ৬১০ রান, গড় ১৫২.৫০। ভারত সিরিজ জিতেছে ১-০তে। প্রথম ও তৃতীয় টেস্ট ড্র। একটি উপর প্রভাব পড়েছিল বৃষ্টির আর একটির উপর দূষণের। তার মধ্যেই নিজের উত্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক। টেস্ট র‌্যাঙ্কিংয়ে উঠে এলেন দু’নম্বরে। উঠে এলেন তিন ধাপ।

তৃতীয় টেস্টে নিজের সেরা স্কোরটিও করেছেন তিনি। প্রথম ইনিংসে ২৪৩ এর পর দ্বিতীয় ইনিংসে ৫০ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। বিরাট যখন এই সিরিজ শুরু করেছিল তখন তিনি ছিলেন ছ’নম্বরে। কিন্তু সিরিজ শেষে ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পূজারা, কেন উইলিয়ামসন আর জো রুটকে ছাপিয়ে পৌঁছে গেলেন দ্বিতীয় স্থানে।

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তিনে ইংল্যান্ডের জো রুট। চারে ভারতেরই চেতেশ্বর পূজারা। পাঁচে নিউজিল্যান্ডের কেন উইলিমাসন। ডেভিড ওয়ার্নার রয়েছেন ছ’য়ে। শীর্ষে থাকা স্টিভ স্মিথের থেকে ৪৫ পয়েন্ট পিছিয়ে রয়েছেন বিরাট কোহালি।

Advertisement

আরও পড়ুন

দিল্লি দূষণের মধ্যে খেলা নিয়ে বোর্ডকে চিঠি আইএমএ-এর

ওয়ান ডে-র মতো এখন ব্যাট করছি টেস্টে, মত কোহালির

এই মুহূর্তে ওয়ান ডে ও টি২০তে এক নম্বরে রয়েছেন বিরাট। যে ভাবে উঠে আসছেন তাতে তিন ফর্ম্যাটেই তাঁকে যে দ্রুত শীর্ষে দেখা যাবে সেটাই স্বাভাবিক। প্রাক্তন অস্ট্রেলিয়ান রিকি পন্টিংএকমাত্র ব্যাটসম্যান যিনি একই সময়ে তিন ফর্ম্যাটের ক্রিকেটে শীর্ষে থেকেছেন। ২০০৫-০৬ এর ডিসেম্বর-জানুয়ারির ঘটনা।

খেলার খবরে সব সময় আপডেটেড থাকতে চোখ রাখুন আনন্দবাজারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Cricket Cricketer ICC Test Ranking Virat Kohliবিরাট কোহালি
Something isn't right! Please refresh.

Advertisement