Advertisement
০৫ মার্চ ২০২৪
Sports News

আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে আবার শীর্ষে বিরাট

শিখর ধবন ঢুকে পড়লেন সেরা দশে। এই চ্যাম্পিয়ন্স ট্রফিতেই ব্যাট হাতে ফর্মে ফিরেছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৬৮, শ্রীলঙ্কার বিরুদ্ধে ১২৫ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৮ রানের ইনিংস খেলেছেন তিনি। এই মুহূর্তে তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার।

বিরাট কোহালি। ছবি: এপি।

বিরাট কোহালি। ছবি: এপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ১৯:১৭
Share: Save:

আবার ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁর দুরন্ত পারফর্মেন্সের কারণেই এই উত্থান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে যখন খেলতে নেমেছিলেন বিরাট তখন তিনি দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্সের থেকে ২২ পয়েন্ট পিছনে ছিলেন। কিন্তু তার পরই ব্যাট হাতে নেমে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮১ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেই বাজিমাত বিরাটের। এর আগে জানুয়ারিতে চারদিনের জন্য শীর্ষে উঠেছিলেন তিনি।

আরও খবর: ‘অনুষ্কাকে কথাটা বলার সময় চোখে জল চলে এসেছিল’

শিখর ধবন ঢুকে পড়লেন সেরা দশে। এই চ্যাম্পিয়ন্স ট্রফিতেই ব্যাট হাতে ফর্মে ফিরেছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৬৮, শ্রীলঙ্কার বিরুদ্ধে ১২৫ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৮ রানের ইনিংস খেলেছেন তিনি। এই মুহূর্তে তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার। দু’জনের উত্থানের দিনেই এক ধাপ করে নেমে গেলেন রোহিত শর্মা (১৩) ও এমএস ধোনি (১৪)। ছ’ধাপ এগিয়ে ৮৮ নম্বরে উঠে এলেন যুবরাজ সিংহ। ভারতীয় বোলিংয়ে অবশ্য সেরা দশে ঠাই হল না কোনও কারও। ১৩ ধাপ উঠে ভারতীয় বোলারদের হয়ে শীর্ষে রয়েছেন ভুবনেশ্বর কুমার। যদিও অল-রাউন্ডার তালিকার সেরা পাঁচে কোনও পরিবর্তন হয়নি। শীর্ষে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। রবীন্দ্র জাডেজা রয়েছেন আটে। অস্ট্রেলিয়ার সঙ্গে একই পয়েন্টে (১১৭) তিন নম্বরে রয়েছে ভারত। দ্বিতীয় অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE