Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ধোনির জোড়া গোল, আর্সেনালে খেলানোর দাবি দর্শকদের

নিজস্ব প্রতিবেদন
১৬ অক্টোবর ২০১৭ ০৩:৫১
দাপট: ফুটবল পায়েও মাতিয়ে দিয়ে গেলেন ধোনি। রবিবার। ছবি: টুইটার।

দাপট: ফুটবল পায়েও মাতিয়ে দিয়ে গেলেন ধোনি। রবিবার। ছবি: টুইটার।

নেট প্র্যাকটিস শুরু হওয়ার আগে ফুটবল খেলা ভারতীয় ক্রিকেটারদের রুটিন হয়ে দাঁড়িয়েছে। যে রুটিনের ফল পাওয়া গেল রবিবারের ‘সেলিব্রিটি ক্লাসিকোয়’। যে ম্যাচে বিরাট কোহালির টিম ৭-৩ গোলে উড়িয়ে দিল রণবীর কপূরের দলকে।

যে ম্যাচে দু’টো গোল করে মাঠ মাতিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। প্রথমটা আসে দুর্দান্ত ফ্রি কিক থেকে। অন্য গোলটা আসে যখন ধোনির শট বিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে বল জালে জড়িয়ে যায়। বিপক্ষের প্রাচীরের ওপর দিয়ে মারা ধোনির ফ্রি কিকের কোনও হদিশই পাননি গোলকিপার মার্ক রবিনসন। যা দেখে মুম্বইয়ের আন্ধেরি স্পোর্টস কমপ্লেক্সে আওয়াজ উঠতে থাকে, ‘ধোনি-ধোনি-ধোনি।’ হ্যাটট্রিকের দাবিও উঠতে থাকে।

পোশাকি নাম সেলিব্রিটি ক্লাসিকো। যে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হল কোহালির অল হার্ট এফসি এবং অভিষেক বচ্চনের অল স্টারস এফসি। যে ম্যাচে অবশ্য বলিউড তারকা দলকে নেতৃত্ব দেন রণবীর। ম্যাচের শুরুতে অভিষেক বচ্চন বলে দেন, ‘‘মাঠে রণবীরই আমাদের টিমকে বেশির ভাগ সময় নেতৃত্ব দেয়। কারণ আমি তো প্রায় খেলিই না।’’ শুরুর বাঁশি বাজার একটু পরেই ম্যাচের দখল নিয়ে নেন কোহালিরা। ধোনির জোড়া গোল মারফত। ধোনির ফ্রি কিক দেখার পরে টুইটারেও ঝড় ওঠে। ধোনি ভক্তদের স্লোগান উঠতে থাকে, ‘আর্সেনাল সই করাক মাহি ভাইকে।’ শেষ ১৩ বছরে ইংলিশ প্রিমিয়ার লিগ জিততে পারেনি আর্সেনাল। যার জেরে এমনিতেই বিরক্ত ক্লাব সমর্থকেরা। ভারতেও আর্সেনাল ভক্তদের সংখ্যা কম নেই। দেখা যাচ্ছে, ক্লাব নিয়ে তাঁদেরও কম ভাবনা চিন্তা নেই! যে জন্য ধোনির ওপর এ বার ভরসা রাখতে চাইছেন আর্সেনাল ভক্তরা!

Advertisement

আরও পড়ুন: সিরিজে সবচেয়ে বড় প্রাপ্তির নাম হার্দিক

ম্যাচের কয়েক দিন আগে কোহালি তাঁর ফেসবুকে লিখেছিলেন, টিমের হয়ে স্ট্র্যাটেজি তৈরিতে নেমে পড়েছেন ধোনি। দেখা যাচ্ছে, শুধু স্ট্র্যাটেজি তৈরিতেই নয়, টিমকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারেও সমান পারদর্শী ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। ম্যাচের সেরাও বাছা হল সেই ধোনিকে।

অভিনব এই ম্যাচের ছবির কোলাজে ফুটে উঠেছে নানা দৃশ্য। কখনও দেখা গেল, ধোনিকে জল খাওয়াচ্ছে তাঁর মেয়ে জিভা। কখনও দেখা গেল গ্যালারি গর্জন করছে, হ্যাটট্রিক চাই ধোনি। কোহালিও গোল করলেন শেষ মুহূর্তে। এর আগে কোহালির শট গোলকিপারের গায়ে লেগে ফিরে এলে সেই বল ধরে গোল করে যান কেদার যাদবও। অল স্টারের হয়ে একটি গোল করেন রণবীর। হাফ টাইমে বিরাটদের দল এগিয়েছিল ৩-১।

ম্যাচের পরেও দেখা গেল বিরল সব দৃশ্য। মেয়েকে কোলে নিয়ে ঘুরছেন ধোনি। ভাংড়া নাচছেন কোহালি। সব মিলিয়ে উৎসবের মেজাজেই শেষ হল সেলিব্রিটি ক্লাসিকো।



Tags:
Virat Kohli MS Dhoni Celebrity Clasico 2017 Football Cricketমহেন্দ্র সিংহ ধোনি

আরও পড়ুন

Advertisement