Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২৩
Team India

Virat Kohli: সাদা বলে ভাল খেলার পুরস্কার পেল অশ্বিন: টি২০ বিশ্বকাপের দল নিয়ে ক্যাপ্টেন কোহলী

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ ২৪ অক্টোবর। সেই ম্যাচ নিয়ে উত্তেজনা রয়েছে। যদিও এই ম্যাচকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ কোহলী।

অশ্বিন ও বিরাট। টি২০ বিশ্বকাপের দল নিয়ে মুখ খুললেন অধিনায়ক।

অশ্বিন ও বিরাট। টি২০ বিশ্বকাপের দল নিয়ে মুখ খুললেন অধিনায়ক। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ১২:৩৫
Share: Save:

টি২০ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে মুখ খুললেন অধিনায়ক বিরাট কোহলী। অবধারিত ভাবেই এল রবিচন্দ্রন অশ্বিনের প্রসঙ্গ। বিরাট বললেন, ‘‘সাদা বলের ক্রিকেটে পারফরম্যান্সের জন্য় অশ্বিনকে পুরস্কার দেওয়া হয়েছে।’’

ভারতীয় দলে একাধিক স্পিনার থাকলেও জায়গা হয়নি যুজবেন্দ্র চহালের। আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে খেলেন তিনি। সেই দলের অধিনায়ক বিরাট কোহলী। একাধিক ম্যাচে তাঁকে কাজে লাগিয়েছেন ভারত অধিনায়ক। অথচ বিশ্বকাপে নেই তিনি।

চহালকে বাদ দেওয়া প্রসঙ্গে কোহলী বলেন, “চহালকে বাদ দেওয়া বেশ কঠিন সিদ্ধান্ত। রাহুল চহার বেশ জোরে বল করতে পারে, সেই জন্য ওকে দলে নেওয়া হয়েছে। শ্রীলঙ্কাতে ভাল করেছে ও। এখানে পিচ মন্থর হবে, যারা জোরে বল করতে পারবে, তারা সুবিধা পাবে। রাহুল জোরে বল করে। উইকেটে বল রাখতে পারে। সেই জন্য ওকে নেওয়া হয়েছে।”

বহু দিন পর টি২০ দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। কোহলী বলেন, “অশ্বিন খুব সাহসের সঙ্গে বল করছে। এটা ওকে পাল্টে দিয়েছে। পোলার্ডের মতো ব্যাটারকেও ঠিক জায়গায় বল ফেলতে দ্বিধা করছে না ও। টি২০ বিশ্বকাপে দলে নিয়ে সাদা বলের ক্রিকেটে ভাল খেলার পুরস্কার দেওয়া হয়েছে অশ্বিনকে। রবীন্দ্র জাডেজা এবং অশ্বিন এক সঙ্গে খেললে দলের ভাল হবে।”

টি২০ বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন ভুবনেশ্বর কুমার। কোহলী বলেন, “আইপিএল-এ ভুবনেশ্বরের ইকোনমি রেট খুব ভাল। খুব কম রান দেয় ও। সেটার জন্যই ও বিখ্যাত। ওর অভিজ্ঞতা কাজে লাগছে। দলের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ। পুরোপুরি সুস্থ হয়ে দলে ফিরেছে। নতুন বল হাতে দলের সম্পদ হয়ে উঠবে ভুবনেশ্বর।”

ভারতের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ নিয়ে উত্তেজনা রয়েছে। বিশ্বকাপের মঞ্চে এখনও অবধি ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এই ম্যাচকে যদিও বাড়তি গুরুত্ব দিতে নারাজ কোহলী। তিনি বলেন, “আমার কাছে এটা আলাদা কিছু নয়। অন্য যে কোনও ম্যাচের মতো এটা আরও একটা ম্যাচ আমার কাছে। আমি জানি এই ম্যাচ নিয়ে উত্তেজনা রয়েছে। প্রচুর টিকিটের চাহিদাও রয়েছে।”

কোহলীর কাছেও অনেকে টিকিট চাইছেন। তিনি বলেন, “টিকিটের চাহিদা খুব বেশি। আমার বন্ধুরা চার দিক থেকে টিকিট চাইছে। আর আমি বলছি, ‘নেই।’ বেশি টিকিট বিক্রি হওয়া ছাড়া এই ম্যাচের আলাদা কিছু আছে বলে মনে হয় না। সমর্থকদের দিক থেকে আলাদা আবহাওয়া অবশ্যই। ক্রিকেটারদের কাছে আলাদা কিছু নয়। স্বাভাবিক ভাবে খেলার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE