Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

‘সচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করবে কোহালি’

নিজস্ব প্রতিবেদন
অ্যাডিলেড ১৬ জানুয়ারি ২০১৯ ১৭:১৯
ফিট থাকলে সচিনকে স্পর্শ করবেন কোহালি, মনে করছেন আজহার।

ফিট থাকলে সচিনকে স্পর্শ করবেন কোহালি, মনে করছেন আজহার।

একদিনের ক্রিকেটে মঙ্গলবারই ৩৯ সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট কোহালি। আন্তর্জাতিক ক্রিকেট মোট ৬৪ সেঞ্চুরি হয়ে গেল তাঁর। সামনে এখন রিকি পন্টিং (৭১) ও সচিন তেন্ডুলকর (১০০)। প্রাক্তন জাতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন আশাবাদী যে সচিনের রেকর্ড স্পর্শ করার ক্ষমতা ধরেন কোহালি।

অ্যাডিলেডে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১২ বলে ১০৪ করেছেন কোহালি। যা তিন ম্যাচের সিরিজে ফিরিয়েছে সমতা। এই ম্যাচে একগুচ্ছ রেকর্ডও করেছেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় অধিনায়কদের একদিনের ফরম্যাটে করা সর্বাধিক স্কোরে টপকে গিয়েছেন আজহারকেও। মোট শতরানে আবার টপকে গিয়েছেন কুমার সঙ্গাকারাকে।

কোহালির প্রশংসা করে আজহার বলেছেন, “ওর ধারাবাহিকতা দারুণ। যদি ফিট থাকে তবে ১০০ সেঞ্চুরি করে ফেলতেই পারে। অনেক গ্রেট ক্রিকেটারের চেয়েও এগিয়ে রয়েছে কোহালি। অন্তত ধারাবাহিকতার বিচারে তো বটেই। ও গ্রেট ব্যাটসম্যান। কোহালি রান করলে ভারত কদাচিৎ হেরেছে।” এটা ঘটনা, আন্তর্জাতিক ক্রিকেটে কোহালির ৬৪ সেঞ্চুরি এসেছে অনেকের থেকেই কম ম্যাচে। তবে আজহার মনে করিয়ে দিয়েছেন ফিটনেসের কথা। ফিট থাকলেই একশো সেঞ্চুরিতে পৌঁছবেন কোহালি, নাহলে নয়, জানিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: হার্দিক এখন ঘর থেকেই বের হচ্ছেন না, ধরছেন না ফোনও

আরও পড়ুন: বিরাট-নজির, অস্ট্রেলিয়ায় প্রথম ভারতীয় ক্যাপ্টেন হিসেবে একদিনে সেঞ্চুরি কোহালির

কোহালির প্রশংসায় উচ্ছ্বসিত ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনও। তিনি ভারত অধিনায়ককে ‘গ্রেটেস্ট অব অল টাইম’ বা সর্বকালের সেরা হিসেবেও চিহ্নিত করেছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান আবার টুইট করে কোহালিকে ‘বিশ্বের সেরা’ হিসেবে চিহ্নিত করেছেন। স্বয়ং বিরাট রয়েছেন খোশমেজাজে। বুধবার স্ত্রী অনুষ্কা শর্মা ও ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে সেলফি তুলে তা পোস্ট করেছেন তিনি। যাতে তাঁর মুখে হাসি। বোঝাই যাচ্ছে, সাফল্য উপভোগ করছেন ভারত অধিনায়ক।



(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement