Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Ravi Shastri

অনুপ্রেরণা শাস্ত্রী, টেস্টে এবার নিজেকে নতুন অবতারে দেখতে চান ওয়াশিংটন

সুন্দর মনে করেন, একজন তরুণ ক্রিকেটারের যে ধরনের অনুপ্রেরণা এবং মোটিভেশন দরকার, সে সবই আছে তাঁদের ড্রেসিংরুমে।

ব্যাট হাতে আরও সাবলীল হতে চান সুন্দর। ফাইল ছবি

ব্যাট হাতে আরও সাবলীল হতে চান সুন্দর। ফাইল ছবি

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২১ ১৯:৩০
Share: Save:

ড্রেসিংরুমে কোচ রবি শাস্ত্রীর ভাষণে এতটা উদ্বুব্ধ হয়ে গিয়েছেন ওয়াশিংটন সুন্দর যে দলের প্রয়োজনে তিনি ওপেন করতেও রাজি। সংবাদ সংস্থাকে এক সাক্ষাৎকারে তামিলনাড়ুর স্পিনার নিজেই একথা জানিয়েছেন।

অনূর্ধ্ব-১৯ স্তরে এক সময় টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলেছেন সুন্দর। পরে স্পিনার হিসেবেই পরিচিত হয়ে যান। ভারতীয় টি-টোয়েন্টি দলে এখন তিনি ‘অটোমেটিক চয়েস’। সেই সুন্দর বলেছেন, “ভারতের হয়ে কোনওদিন টেস্টে ওপেন করতে পারলে সেটা একটা আশীর্বাদ হিসেবে মনে করব। আমি সেই চ্যালেঞ্জ গ্রহণ করতে রাজি। ঠিক যে ভাবে রবি স্যর নিজের কেরিয়ারে করেছিলেন।”

কী বলেছেন শাস্ত্রী? সুন্দরের কথায়, “কেরিয়ারের অনেক অনুপ্রেরণামূলক গল্প শুনিয়েছেন তিনি। যেমন কী ভাবে নিউ জিল্যান্ডে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে অভিষেক হয়েছিল, চার উইকেট পেয়েছিলেন এবং ১০ নম্বরে ব্যাট করেছিল। সেখান থেকে কী ভাবে একদিন টেস্ট ওপেনার হয়ে দাপুটে ফাস্ট বোলারদের সামলেছেন। আমিও ওঁর মতো টেস্টে ওপেন করতে চাই।”

সুন্দর মনে করেন, একজন তরুণ ক্রিকেটারের যে ধরনের অনুপ্রেরণা এবং মোটিভেশন দরকার, সে সবই আছে তাঁদের ড্রেসিংরুমে। সুন্দর বলেছেন, “বিরাট কোহালি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, রবি অশ্বিনের মতো সুপারস্টাররা আমাদের দলে রয়েছে। এদের কাছে চাইলেই সাহায্য পাওয়া যায়।”

গাব্বায় বল হাতে চার উইকেট নেওয়া ছাড়াও ব্যাট হাতে প্রথম ইনিংসে ৬২ এবং দ্বিতীয় ইনিংসে ২২ রান করেছেন সুন্দর। বলেছেন, ব্রিসবেনের দ্বিতীয় ইনিংসে যখন ১০ ওভারে ৫০ রান দরকার ছিল তখনই তিনি ভেবেছিলেন ঋষভ পন্থ ম্যাচ জিতিয়ে দেবেন। সুন্দরের কথায়, “জানতাম পন্থ ক্রিজে থাকলে বোলাররা চাপে থাকবে। যদি দ্রুত ২৫ বা ৩০ রান উঠে যায় তাহলেই জিতে যাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE