Advertisement
২৭ নভেম্বর ২০২২
Yuvraj Singh

Yuvraj Singh: কেন গ্রেফতার হলেন যুবরাজ সিংহ? দেড় বছর আগে ঠিক কী বলেছিলেন চহালকে?

কেন গ্রেফতার হয়েছিলেন যুবরাজ সিংহ? যুজবেন্দ্র চহালের উদ্দেশে কী জাতিবৈষম্যমূলক মন্তব্য করেছিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার?

ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১০:৩১
Share: Save:

রবিবার হঠাৎই গ্রেফতার হতে হয় যুবরাজ সিংহকে। জামিনও পেয়ে যান ভারতীয় দলের এই প্রাক্তন ক্রিকেটার। কিন্তু কেন গ্রেফতার হয়েছিলেন যুবরাজ? যুজবেন্দ্র চহালকে কী বলেছিলেন তিনি?
চহালকে ‘ভাঙ্গি’ বলেছিলেন যুবরাজ। ঘটনাটি প্রায় দেড় বছর আগে। রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম ভিডিয়ো চ্যাটে তিনি এই মন্তব্য করেছিলেন। তার আগে নেটমাধ্যমে একটি নাচের ভিডিয়ো পোস্ট করেছিলেন চহাল। তা নিয়ে রোহিতকে যুবরাজ বলেছিলেন, ‘‘এই ভাঙ্গি যুজির (চহাল) আর কোনও কাজ নেই।’’

Advertisement

যুবরাজের বিরুদ্ধে জাতি বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। এসসিএসটি আইনের ৩(১)(ইউ) এবং ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ এবং ১৫৩বি ধারায় তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়। হরিয়ানার হিসার জেলার হান্সী শহরের রজত কালসান নামে এক ব্যক্তি এই অভিযোগ করেন। তার ভিত্তিতেই রবিবার গ্রেফতার হন যুবরাজ। পরে অন্তর্বর্তী জামিনও পেয়ে যান। পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। তাঁর বিরুদ্ধে যে এফআইআর করা হয়েছে, সেটিও তুলে নেওয়ার জন্য আবেদন করেছেন।

চহালের বিরুদ্ধে ওই মন্তব্য করার পরেই যুবরাজ টুইটারে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। লিখেছিলেন, ‘আমি কখনও কোনও জাতি, বর্ণ, ধর্ম অথবা লিঙ্গের বৈষম্যে বিশ্বাস করিনি। সারা জীবন মানুষের জন্য কাজ করেছি। আমি মানুষকে মর্যাদা দেওয়ায় বিশ্বাস করি। মানুষ একে অপরকে নিঃস্বার্থ ভাবে সম্মান করুক, এটাই চেয়ে এসেছি। বন্ধুদের কথা বলার সময় আমার একটি কথার অন্য অর্থ করা হয়েছে, যেটা অনভিপ্রেত। ভারতের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে আমি যদি কারও ভাবাবেগে আঘাত করে থাকি, তার জন্য ক্ষমা চাইছি। আমি ভারতকে ভালবাসি আর ভারতবাসী সব সময় আমার অন্তরে থাকে।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.