Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বিরাট কোহলী নেই, শ্রীলঙ্কা সফরে কে হতে পারেন অধিনায়ক, দৌড়ে এই ৩ জন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ মে ২০২১ ১৫:১৩
বিরাট কোহলী না থাকলে অধিনায়ক হবেন কে?

বিরাট কোহলী না থাকলে অধিনায়ক হবেন কে?
—ফাইল চিত্র

ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কা সফরে সম্পূর্ণ নতুন এক ভারতীয় দল পাঠানো হবে। বিরাট কোহলী না থাকলে অধিনায়ক হবেন কে? ইংল্যান্ডে যে ক্রিকেটাররা যাচ্ছেন তাঁদের কেউ থাকবেন না এই সফরে। তার মানে থাকবেন না কোহলী। বেছে বেছে সাদা বলের ক্রিকেটের জন্য উপযুক্ত ক্রিকেটারদের বেছে পাঠানো হবে বলে জানিয়েছেন সৌরভ।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “জুলাই মাসে শ্রীলঙ্কায় টি২০ এবং একদিনের সিরিজ খেলবে ভারতীয় দল। সাদা বলের ক্রিকেটের কথা মাথায় রেখে সম্পূর্ণ আলাদা একটা দল তৈরি করা হবে।” সাদা বলের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তিনি টেস্ট দলের সদস্য হওয়ায় শ্রীলঙ্কায় নেতৃত্ব দিতে পারবেন না। কে হবেন ভারত অধিনায়ক?

শিখর ধওয়ন: সিনিয়র ক্রিকেটারদের প্রায় সকলেই টেস্ট দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাবেন। তবে দেশে থাকছেন শিখর ধওয়ন। সাদা বলের ক্রিকেটে নিয়মিত সদস্য তিনি। ছন্দে ছিলেন আইপিএল-এও। প্রতিযোগিতা স্থগিত হওয়ার আগে ৮ ম্যাচে ৩৮০ রান করে কমলা টুপি তাঁরই দখলে। ২০১৮ সালে এশিয়া কাপে সহ-অধিনায়ক ছিলেন তিনি। ১৪২টি একদিনের এবং ৬৫টি টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে।

Advertisement

লোকেশ রাহুল: ইংল্যান্ডে যাওয়ার সম্ভবনা রয়েছে তাঁর। তবে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় এখনও পাকাপাকি ভাবে দলে জায়গা পাননি। ইংল্যান্ড সফরে যদি তাঁকে না পাওয়া যায় তবে শ্রীলঙ্কা সফরের আগে সুস্থ হয়ে উঠবেন বলাই যায়। সে ক্ষেত্রে ভারতকে নেতৃত্ব দিতে পারেন তিনি। আইপিএল-এ পঞ্জাব কিংসকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। গত বছর অস্ট্রেলিয়া সফরে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মা না থাকায় তিনিই ছিলেন ভারতের সহ-অধিনায়ক।

ভুবনেশ্বর কুমার: ভারতীয় দলের নেতৃত্ব দিতে পারেন তিনিও। সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে ১৬৫টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন ভুবনেশ্বর। ২০১৯ সালের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদকে বেশ কিছু ম্যাচে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

আরও পড়ুন

Advertisement