Advertisement
২০ এপ্রিল ২০২৪
Andy Murrey

Wimbledon 2021: শেষ অ্যান্ডি মারের উইম্বলডন যাত্রা, দশম বাছাইয়ের কাছে হেরে বিদায় প্রাক্তন চ্যাম্পিয়নের

ঘরের মাঠে ব্রিটিশ টেনিস তারকাকে যেন ধ্বংস করে দিলেন শাপোভালভ।

বিদায় মারে।

বিদায় মারে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ০৮:৫৫
Share: Save:

দু’ বারের উইম্বলডনজয়ী (২০১৩, ২০১৬) অ্যান্ডি মারে বিদায় নিলেন এ বারের প্রতিযোগিতা থেকে। দশম বাছাই ডেনিস শাপোভালভের কাছে স্ট্রেট সেটে হারলেন ব্রিটিশ টেনিস তারকা। খেলার ফল ৪-৬, ২-৬, ২-৬।

কোমরের চোটের জন্য দুই বছর আগেই অবসর নিয়ে নেওয়ার কথা ভাবছিলেন মারে। কোমরে অস্ত্রোপচারের পর ২০১৭ সাল থেকে উইম্বলডনে দেখা যায়নি তাঁকে। গত বছর করোনার জন্য প্রতিযোগিতা বাতিল হওয়ার পর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে খেলার সুযোগ পান মারে।

প্রথম দুই পর্বে তাঁর খেলা আশা জাগিয়েছিল সমর্থকদের মনে। নিজের দেশে প্রতিযোগিতা খেলতে নেমে অনেক দূর যাবেন বলেই মনে করছিল সকলে। ৩৪ বছরের মারে স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন ইংরেজদের।

তবে তৃতীয় পর্বে এসেই স্বপ্নভঙ্গ। দশম বাছাই শাপোভালভের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না মারে। প্রথম বার উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে উঠলেন শাপোভালভ।

প্রথম সেটে ১-৫ ব্যবধানে পিছিয়ে গিয়েছিলেন মারে। পর পর ৩টি গেম জিতে ফেরার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ৪-৬ ব্যবধানে হেরে যান তিনি।

দ্বিতীয় এবং তৃতীয় সেটে মারেকে কোনও সুযোগই দিলেন না শাপোভালভ। ঘরের মাঠে ব্রিটিশ টেনিস তারকাকে যেন ধ্বংস করে দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Andy Murrey wimbledon 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE