Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Samir Banerjee: জুনিয়র উইম্বলডন ফাইনালে নিউ জার্সির প্রবাসী বাঙালি সতেরোর সমীর বন্দ্যোপাধ্যায়

জুনিয়র উইম্বলডন জিতেছেন রমানাথন কৃষ্ণন, তাঁর ছেলে রমেশ এবং লিয়েন্ডার পেজ। বঙ্গজ সন্তান জয়দীপ মুখোপাধ্যায় ফাইনালে উঠলেও হেরেছিলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুলাই ২০২১ ২০:০৫
সমীর বন্দ্যোপাধ্যায়।

সমীর বন্দ্যোপাধ্যায়।
ফাইল ছবি

অপ্রতিরোধ্য সমীর বন্দ্যোপাধ্যায়। আমেরিকার এই প্রবাসী বাঙালি জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠে গেল। সেমিফাইনালে হারাল ফ্রান্সের গুয়েমার্ড ওয়েনবার্গকে। খেলার ফল সমীরের পক্ষে ৭-৬ (৭-৩), ৪-৬, ৬-৩ গেমে।

প্রথম সেটে দারুণ ভাবে শুরু করেছিল সমীর। তৃতীয় গেমেই সে ব্রেক করে ওয়েনবার্গকে। কিন্তু তারপরেই ঘুরে দাঁড়ায় ওয়েনবার্গ। খেলা গড়ায় ৬-৬ গেমে। সেখান থেকে টাইব্রেকারে বিপক্ষকে দাঁড়াতে দেয়নি সমীর।

দ্বিতীয় সেটের শুরুতেই সমীরকে ব্রেক করেছিল ওয়েনবার্গ। এক সময় সমীর পিছিয়ে যায় ১-৩ গেমে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ৩-৩ করে দেয় সে। এরপর দুই খেলোয়াড়ের ওঠা-নামার খেলা চলতে থাকে। শেষ পর্যন্ত ৪-৬ গেমে হার মানতে বাধ্য হয় সমীর। খেলা গড়ায় তৃতীয় সেটে।

Advertisement
শনিবারের ম্যাচে সমীর।

শনিবারের ম্যাচে সমীর।
ছবি টুইটার


এবার শুরু থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেয় এই প্রবাসী বাঙালি। শুরুতেই এগিয়ে যায় ২-১ গেমে। সেখান থেকে তাকে আর রোখা যায়নি। প্রতিপক্ষকে দু’বার ব্রেক করে সেট জিতে নেয় ৬-২ গেমে। সেই সঙ্গেও ফাইনালের টিকিটও নিশ্চিত হয়ে যায়।

প্রসঙ্গত, এর আগে ভারতীয় হিসেবে জুনিয়র উইম্বলডন জিতেছেন রমানাথন কৃষ্ণন এবং তাঁর ছেলে রমেশ। লিয়েন্ডার পেজও এই প্রতিযোগিতা জিতেছেন। বঙ্গজ সন্তান জয়দীপ মুখোপাধ্যায় ফাইনালে উঠেছিলেন। তবে জিততে পারেননি।

শনিবার সমীরের ম্যাচের পর জয়দীপ বলেছেন, “সমীরের জয় প্রমাণ করে দিল বাঙালির কোনওদিনই প্রতিভার অভাব ছিল না।”

এর আগে প্রত্যেক ম্যাচই পৌনে দু’ঘণ্টার মধ্যে শেষ করে দিয়েছিল সমীর। এই ম্যাচ গড়াল প্রায় দু’ঘণ্টার কাছাকাছি। ফাইনালে তার মুখোমুখি স্বদেশি ভিক্টর লিলভ।

আরও পড়ুন

Advertisement