Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Wimbledon 2021: উইম্বলডনে ম্যাচ গড়াপেটা! তদন্ত শুরু দুটো ম্যাচ নিয়ে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুলাই ২০২১ ১১:৪৫
ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠল এ বারের উইম্বলডনে।

ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠল এ বারের উইম্বলডনে।
ছবি: টুইটার থেকে

ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠল এ বারের উইম্বলডনে। দুটো ম্যাচে জুয়াড়িদের নজর ছিল বলে মনে করা হচ্ছে। উইম্বলডন কর্তৃপক্ষ অন্তত তেমনটাই মনে করছেন।

এক জার্মান সংবাদপত্র জানিয়েছে একটি সিঙ্গলসের ম্যাচ এবং একটি ডাবলসের ম্যাচ ঘিরে শুরু হয়েছে বিতর্ক। একাধিক জুয়াড়ির নজর ছিল এই প্রতিযোগিতায়। তবে সেই জুয়া কী পদ্ধতিতে হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

পুরুষদের ডাবলস প্রতিযোগিতায় প্রথম পর্বের একটি ম্যাচ নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। জল্পনা ছিল সেই ম্যাচে যে জুটির ওপর জয়ের আশা সব চেয়ে বেশি ছিল, তাঁরা হেরে যাবেন। সেই জুটি প্রথম সেটে জয় পায়। দর বাড়তে থাকে। তবে পরের দুই সেটে ম্যাচ হেরে যায় তাঁরা। সন্দেহ তৈরি হয়েছে তাঁদের হার নিয়ে।

Advertisement
এ বারের দুই উইম্বলডন বিজয়ী অ্যাশলে বার্টি এবং নোভাক জোকোভিচ।

এ বারের দুই উইম্বলডন বিজয়ী অ্যাশলে বার্টি এবং নোভাক জোকোভিচ।
ছবি: টুইটার থেকে


সিঙ্গলসের যে ম্যাচ নিয়ে অভিযোগ উঠেছে সেটিও প্রথম পর্বের একটি ম্যাচ। সেই ম্যাচে এক জার্মান টেনিস খেলোয়াড় ছিলেন বলে জানা গিয়েছে। তবে তাঁকে নিয়ে নয়, সন্দেহ তাঁর প্রতিপক্ষকে নিয়ে। সেই ম্যাচের ফলাফল এবং সার্ভিসের সংখ্যার ওপর বাজি ধরা হয়েছিল। দুটো ক্ষেত্রেই মিলে গিয়েছিল সেই সংখ্যা।

আন্তর্জাতিক টেনিস সংস্থার পক্ষ থেকে তদন্ত শুরু হয়েছে। সেই তদন্ত শেষ না হলে কোনও রকম তথ্যই সামনে আনবে না তারা। এপ্রিল থেকে জুনের মধ্যে ১১টি ম্যাচে গড়াপেটার অভিযোগ উঠেছে বলে জানায় ওই সংস্থা।

আরও পড়ুন

Advertisement