Advertisement
২০ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Wimbledon 2022: উইম্বলডনে তৃতীয় রাউন্ডে সহজ জয়, স্ট্রেট সেটে জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে জোকোভিচ

প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন নোভাক জোকোভিচ। স্বদেশীয় মিওমির কেচমানোভিচকে ৬-০, ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে দিলেন তিনি।

তৃতীয় রাউন্ডে জয়ের পর জোকোভিচ।

তৃতীয় রাউন্ডে জয়ের পর জোকোভিচ। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২১:৫২
Share: Save:

প্রথম রাউন্ডে একটি সেট খোয়ালেও পর পর দুই রাউন্ডে স্ট্রেট সেটে জিতলেন নোভাক জোকোভিচ। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি সার্বিয়ার টেনিস তারকা। ফরাসি ওপেনে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়। বিশ্বের এক নম্বর টেনিস তারকার লক্ষ্য উইম্বলডন জয়। সেই লক্ষ্যে এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য জোকোভিচ।

শুক্রবার স্বদেশীয় মিওমির কেচমানোভিচের বিরুদ্ধে প্রথম সেটে ৬-০ গেমে জেতেন জোকোভিচ। ২২ বছরের তরুণ কেচমানোভিচ দাঁড়াতেই পারেননি জোকোভিচের বিরুদ্ধে। দ্বিতীয় সেটে জোকোভিচ জেতেন ৬-৩ গেমে। প্রথম দু’টি সেট সহজে জিতলেও তৃতীয় সেটে প্রতিরোধ গড়েন কেচমানোভিচ। একটা সময় ৫-২ গেমে এগিয়ে থাকা জোকোভিচ পর পর দু’টি গেম হারেন। যদিও পরের গেম জিতে স্ট্রেট সেটেই ম্যাচ জেতেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। ম্যাচের ফল ৬-০, ৬-৩, ৬-৪।

গ্র্যান্ড স্ল্যামে বৃহস্পতিবার ৩৩০তম ম্যাচ জিতলেন জোকোভিচ। ম্যাচ শেষে তিনি বলেন, “দর্শককে ধন্যবাদ আমাকে এবং টেনিসকে সমর্থন করার জন্য। কেচমানোভিচ এবং সার্বিয়ার আরও যারা টেনিস খেলছে সকলকে শুভেচ্ছা। আশা করি কেচমানোভিচের সঙ্গে সেন্টার কোর্টে আরও অনেক বার দেখা হবে।”

ছ’বারের উইম্বলডনজয়ী চাইবেন আরও এক বার সবুজ কোর্টে গ্র্যান্ড স্ল্যাম জিততে। আর একটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই তিনি ছুঁয়ে ফেলবেন রাফায়েল নাদালের ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের কীর্তিকে। প্রি-কোয়ার্টার ফাইনালে জোকোভিচ খেলবেন নেদারল্যান্ডসের টিম ভ্যান রিথোভানের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis Wimbledon 2022 Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE