Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wrestling

‘বেটি বাঁচাও, বেটি পড়াও’-এর মুখ! শ্বশুরবাড়ির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ কুস্তিগিরের

মধ্যপ্রদেশের এক মহিলা কুস্তিগির তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেছেন। পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Rani Rana

রানি রাণা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২০:০৮
Share: Save:

স্বামী ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেছেন মধ্যপ্রদেশের মহিলা কুস্তিগির রানি রাণা। গোয়ালিয়রের মুরার খানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। রানির অভিযোগ, বিয়ের পর থেকে পণের জন্য অত্যাচার করেছেন তাঁর স্বামী। খেলা ছাড়ার জন্য শাশুড়ি তাঁকে চাপ দিয়েছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

গোয়ালিয়রের চম্বল এলাকায় মহিলাদের মধ্যে কুস্তি জনপ্রিয় করার নেপথ্যে বড় ভূমিকা রয়েছে রানির। তিনি মধ্যপ্রদেশের পরিচিত মুখ। মহিলাদের মধ্যে শিক্ষার প্রসারের জন্য কেন্দ্রীয় সরকারের প্রকল্প ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’-এর দূত ছিলেন। বেশ কয়েকটি জাতীয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। এ হেন কুস্তিগিরও হেনস্থার অভিযোগ তুলেছেন।

গোয়ালিয়রের অতিরিক্ত পুলিশ সুপার ঋষিকেশ মীনা জানিয়েছেন, স্বামী ও শাশুড়ির বিরুদ্ধেই রানির মূল অভিযোগ। বিয়েতে পণের কথা না হলেও বিয়ের পরে পণের জন্য তাঁর উপর চাপ দেওয়া হত বলে অভিযোগ রানির। অভিযোগ পাওয়ার পরে প্রথমে রানি ও তাঁর স্বামীকে মুখোমুখি বসিয়ে সমস্যা মেটানোর চেষ্টা করেছিল পুলিশ। কিন্তু তাতে সমস্যা মেটেনি।

পুলিশকর্তা মীনা আরও জানিয়েছেন, আলোচনায় সমস্যা না মেটার পরেই রানির স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে। এখন গোয়ালিয়রের মুরারে নিজের বাড়িতে রয়েছেন রানি। তদন্ত চললেও কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

ভারতীয় কুস্তি সংস্থার বিদায়ী সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে এক নাবালিকা-সহ ছয় মহিলা কুস্তিগির হেনস্থার অভিযোগ তুলেছেন। সেই মামলা এখন বিচারাধীন। তার মধ্যেই এ বার স্বামী ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুললেন এক মহিলা কুস্তিগির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestling Rani Rana harassment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE