Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Women Hockey Team

Women Hockey: হকিতে ৯ গোল ভারতের

ভারতের হয়ে জোড়া গোল করেছেন তিন ফরোয়ার্ড। তাঁরা হলেন বন্দনা কাটারিয়া, নভনিত কৌর এবং শর্মিলা দেবী।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ০৬:১৫
Share: Save:

মেয়েদের এশিয়া কাপ হকিতে বড় জয় দিয়ে অভিযান শুরু করল গতবারের চ্যাম্পিয়ন ভারত। শুক্রবার তারা মাসকাটে দুবর্ল মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েছে ৯-০ গোলে।

ভারতের হয়ে জোড়া গোল করেছেন তিন ফরোয়ার্ড। তাঁরা হলেন বন্দনা কাটারিয়া, নভনিত কৌর এবং শর্মিলা দেবী। এ বারও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বছরের শেষে বিশ্বকাপে খেলা নিশ্চিত করাই মেয়েদের লক্ষ্য।

এমনিতে মালয়েশীয়দের বিরুদ্ধে লড়াইয়ে আগাগোড়া দাপট ছিল বন্দনাদেরই। প্রথম কোয়ার্টারেই তাঁরা তিন গোল করে দেন। প্রথমার্ধের বিরতিতে ভারত ৪-০ এগিয়েছিল।

দ্বিতীয়ার্ধে ভারতের আক্রমণ আরও তীক্ষ্ণ হয়ে ওঠে। তৃতীয় কোয়ার্টারে তাই আরও তিনটি গোল পেয়ে যায় চ্যাম্পিয়ন দল। সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে ভারত আরও দু’টি গোল করে চতুর্থ কোয়ার্টারে। আর ৯-০ হয় শেষ বাঁশি বাজার একটু আগে।

বন্দনা গোল করেন ৮ ও ৩৪ মিনিটে। নভনিত ১৫ ও ২৭ মিনিটে। শর্মিলার দু’টি গোল যথাক্রমে ৪৬ ও ৫৯ মিনিটে। ভারতের বাকি তিনটি গোল করেন দীপ গ্রেস এক্কা (১০ মিনিট), লালরেমসিয়ামি (৩৮ মিনিট) ও মনিকা (৪০ মিনিট)।

শেষ ১৭টি সাক্ষাতে একবারও ভারতকে হারাতে পারল না মালয়েশিয়া। আজ, রবিবার ভারতের প্রতিপক্ষ জাপান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Hockey Team Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE