Advertisement
১৯ এপ্রিল ২০২৪
badminton

World Badminton: বিশ্ব ব্যাডমিন্টনের পুরুষ ডাবলসে পদক নিশ্চিত সাত্ত্বিক-চিরাগের, হার প্রণয়ের

সেমিফাইনালে উঠলেই পদক নিশ্চিত ছিল প্রণয়ের। কিন্তু কোয়ার্টারে হারলেন তিনি। সাত্ত্বিক-চিরাগ পদক জিতলেন।

পদক নিশ্চিত করলেন চিরাগ-সাত্ত্বিক

পদক নিশ্চিত করলেন চিরাগ-সাত্ত্বিক ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৪:৫০
Share: Save:

সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করতে পারলেন না এইচএস প্রণয়। কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন তিনি। তবে ইতিহাস তৈরি করলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে প্রথম বার ভারতকে পুরুষ ডাবলসে পদক এনে দিলেন তাঁরা।

মহিলা ডাবলসে ১১ বছর আগে পদক জিতেছিল ভারত। জ্বালা গুট্টা এবং অশ্বিনী পোনাপ্পার জুটি ভারতকে পদক এনে দেন। তবে পুরুষ ডাবলসে এত দিন কোনও পদক ছিল না। সেই অভাব মিটিয়ে দিলেন সাত্ত্বিক-চিরাগ জুটি। এখন শুধু মিক্সড ডাবলসে কোনও পদক নেই ভারতের। বিশ্ব ব্যাডমিন্টন থেকে মোট ১৩টি পদক হল। এর মধ্যে সোনা-সহ সিন্ধুর পাঁচটি, সাইনা নেহওয়ালের দু’টি, কিদম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেন, বি সাই প্রণীত এবং প্রকাশ পাড়ুকোনের একটি করে।

শুক্রবার সাত্ত্বিক-চিরাগ ২৪-২২, ১৫-২১, ২১-১৪ গেমে হারিয়েছেন জাপানের জুটি তাকুরো হোকি এবং ইউগো কোবায়াশিকে। ৭৫ মিনিট চলেছে লড়াই। বিশ্ব ব্যাডমিন্টনের প্রথম পদক পেলেন তাঁরা। টমাস কাপ এবং কমনওয়েলথে ভাল ফলের পর বিশ্ব চ্যাম্পিয়নশিপেও নিজেদের দাপট বজায় রাখলেন সাত্ত্বিক-চিরাগ।

চিনের ঝাও জুন পেংয়ের বিরুদ্ধে প্রথম গেমে ২১-১৯ জেতেন প্রণয়। পরের দু’টি গেম হেরে যান ৬-২১, ১৮-২১ ফলে। দ্বিতীয় বাছাই কেন্তো মোমোতাকে ছিটকে দেওয়ার পর প্রণয়ের থেকে পদকের আশা করা হয়েছিল। কিন্তু পদকপ্রাপ্তির এক ধাপ দূরে থেমে গেলেন তিনি। বিদায় নিয়েছেন ভারতের আর এক পুরুষ ডাবলস জুটি এমআর অর্জুন-ধ্রুব কপিলাও। তাঁরা ৮-২১, ১৪-২১ গেমে হেরেছেন তিন বারের সোনাজয়ী মহম্মদ এহসান-হেন্দ্রা সেতিয়াওয়ান জুটির কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE