Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নায়ককে নিয়ে হঠাৎ দোটানায় সাউথগেট

নিজস্ব প্রতিবেদন
২৬ জুন ২০১৮ ০৪:৩৮

সর্বত্রই শুধু হ্যারি কেন আর হ্যারি কেন। সে ইংল্যান্ডের দৈনিক, ট্যাবলয়েড, ম্যাগাজিন হোক বা টিভি অথবা ওয়েবসাইট। হ্যারি কেনে মজে ইংল্যান্ড। বিশ্বকাপে দুই ম্যাচে পাঁচ গোল করে তিনিই এখন দেশের সবচেয়ে চর্চিত তারকা। ডেভিড বেকহ্যাম, ওয়েন রুনিদের জনপ্রিয়তাকেও নাকি হার মানাচ্ছে ইংল্যান্ড অধিনায়ককে নিয়ে এই মাতামাতি, ওয়াকিবহাল মহলের সে রকমই ধারণা।

‘গোল্ডেন বুট’-এর দৌড়ে থাকা এই স্ট্রাইকারের বড় পরীক্ষা অবশ্য বৃহস্পতিবার কালিনিনগ্রাদে। যেখানে ইংল্যান্ড তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বেলজিয়ামের বিরুদ্ধে। কিন্তু দল যেহেতু শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে, তাই কেনকে এই ম্যাচে খেলাবেন কি না, তা নিয়ে কোচ গ্যারেথ সাউথগেট চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছেন বলে শোনা যাচ্ছে। কিন্তু একটা ম্যাচে মাঠের বাইরে থেকে ছন্দ নষ্ট করতে চান না কেন। সঙ্গে সর্বোচ্চ গোলদাতার দৌড়েও তিনি পিছিয়ে পড়তে চান না।

তাঁর এই যুক্তিটা যেমন ঠিক, তেমনই ইংল্যান্ড কোচের দৃষ্টিভঙ্গিও উড়িয়ে দেওয়ার মতো নয়। যেহেতু বেলজিয়ামের বিরুদ্ধে হার-জিতটা গুরুত্বপূর্ণ নয় মনে করছেন, তাই নক আউটের কঠিন ম্যাচের জন্য কেনকে সযত্নে রেখে দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে বলে ভাবছেন। বেলজিয়ামের বিরুদ্ধে যদি চোট পেয়ে যান কেন, তা হলে আফসোসের সীমা থাকবে না। এই দু’পক্ষের যুক্তি নিয়েই এখন টানাপড়েন চলছে ইংল্যান্ড শিবিরে।

Advertisement

তবে কোচের উপর নিজের যুক্তি চাপিয়ে দিতে চান না কেন। বলেন, ‘‘যে ফর্মে আছি, সেই ফর্মই ধরে রাখতে চাই। তাই এই ম্যাচে আমাকে না বসালেই ভাল। কিন্তু কোচ যে সিদ্ধান্ত নেবেন, তা তো মানতেই হবে।’’ আসলে রবিবার পানামাকে ৬-১ হারানোর পরে সোমবার দলের রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের নিয়ে অনুশীলনে নেমে পড়েন সাউথগেট। তার পর থেকেই জল্পনা শুরু হয়ে যায় পরের ম্যাচে কোচের পরিবর্ত খেলোয়াড়দের শক্তি পরখ করার ভাবনা নিয়ে। ইংল্যান্ডের ফুটবল-পণ্ডিতেরাও সংবাদ মাধ্যমে এটা নিয়ে রায় দেওয়া শুরু করেছেন। তাঁরাও দ্বিধাবিভক্ত সাউথগেটের কী করা উচিত, সেই সম্পর্কে মত দিতে গিয়ে।



Tags:
Gareth Southgate Harry Kane Football England FIFA World Cup 2018বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন

Advertisement