Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে হার জার্মানির

নিজস্ব প্রতিবেদন
০৩ জুন ২০১৮ ০৪:৫৫
ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

অস্ট্রিয়া ২ • জার্মানি ১

ইংল্যান্ড ২ • নাইজিরিয়া ১

Advertisement

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শনিবার মাঠে নেমেছিল দুই বিশ্ব চ্যাম্পিয়ন দেশ ইংল্যান্ড ও জার্মানি। তার মধ্যে ইংল্যান্ড ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে নাইজিরিয়াকে ২-১ হারালেও জিততে পারল না গত বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। অস্ট্রিয়ার কাছে ওয়াকিম লোর দল হারল ১-২। তাও শুরুতে মেসুত ওজিলের গোলে এগিয়ে গিয়েও।

ইংল্যান্ডের গোলদাতা গ্যারি ক্যাহিল ও হ্যারি কেন। নাইজিরিয়ার হয়ে ব্যবধান কমান অ্যালেক্স ইয়োবি। অন্য ম্যাচে, অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে ১-০ এগিয়ে ছিল জার্মানি। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রবল ভাবে ম্যাচে ফেরে অস্ট্রিয়া। গোল করেন হিন্টারএগার ও শউফ। এই ম্যাচে খেলেছেন মানুয়েল নয়্যার। এ বার দেখার, জার্মান গোলকিপারের বিশ্বকাপ ভাগ্য নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হয়।

চোট নিয়ে ভুগছে অনেক দলই। ইতিমধ্যেই চোটের কারণে দানি আলভেজ, সের্খিয়ো রোমোরো, দিমিত্রি পায়েত আলেক্স অক্সলেড চেম্বারলিন-সহ একঝাঁক তারকার রাশিয়া বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে। সদ্য চোট পাওয়া দানিয়েল কার্ভাহাল, মহম্মদ সালাহ-র মতো তারকারা কি পারবেন বিশ্বকাপে খেলতে? সোমবার বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার শেষ দিন। কারা থাকবেন সেই তালিকায়, কারা বাদ পড়বেন শেষ মুহূর্তে? উত্তর খুঁজছেন ফুটবলপ্রেমীরা। নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) ব্রাজিল দলের হয়ে অনুশীলনে নেমে পড়লেও বিশ্বকাপে কতটা ছন্দে থাকবেন, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

আরও পড়ুন

Advertisement