Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Brazil Football

World Cup Qualifiers: উরুগুয়েকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের আরও কাছে ব্রাজিল, কোনও মতে জিতল মেসির আর্জেন্টিনাও

উরুগুয়েকে উড়িয়ে দিয়ে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দিকে এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল। বৃহস্পতিবার রাতে তারা উরুগুয়েকে হারিয়েছে ৪-১ ব্যবধানে।

গোলের পর উচ্ছ্বাস নেমারদের

গোলের পর উচ্ছ্বাস নেমারদের ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ১৫:১১
Share: Save:

উরুগুয়েকে উড়িয়ে দিয়ে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল। বৃহস্পতিবার রাতে তারা উরুগুয়েকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। অপর দিকে, পেরুকে ১-০ ব্যবধানে হারিয়ে লিগ তালিকায় দ্বিতীয় স্থান আরও পোক্ত করল আর্জেন্টিনা।

আর্জেন্টিনার পর এ বার ব্রাজিলের কাছেও লজ্জাজনক ভাবে হারল উরুগুয়ে। লিগ তালিকায় পঞ্চম স্থানে থাকায় বিশ্বকাপে তাদের সরাসরি যোগ্যতা অর্জন নিয়ে উঠছে প্রশ্ন। বৃহস্পতিবার ১০ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন নেমার। ১৮ মিনিটে দলের দ্বিতীয় গোল রাফিনহার। দ্বিতীয়ার্ধে রাফিনহা আরও একটি গোল করেন। লুই সুয়ারেস এরপর উরুগুয়ের হয়ে ব্যবধান কমালেও ৮৩ মিনিটে ব্রাজিলের চতুর্থ গোল করেন গ্যাব্রিয়েল বারবোসা।

আর্জেন্টিনার হয়ে এই ম্যাচেও খুব একটা ছাপ রাখতে পারলেন না লিয়োনেল মেসি। প্রথম দু’মিনিটে দু’টি দুরন্ত সুযোগ নষ্ট করেন কোপা আমেরিকা জয়ীরা। ম্যাচে প্রাধান্য ছিল আর্জেন্টিনারই। একসময় পেরুর দুর্বল ডিফেন্সকে নিয়ে ছেলেখেলা করছিল তারা। কিন্তু ৪৩ মিনিটে লাউতারো মার্তিনেসের একমাত্র গোল ছাড়া ম্যাচে আর কোনও গোল হয়নি।

১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শীর্ষে ব্রাজিল। সমসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট পিছনে আর্জেন্টিনা। তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে ইকুয়েডর এবং কলম্বিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE