Advertisement
২৪ এপ্রিল ২০২৪
French Open 2023

হোঁচট খেয়েও তৃতীয় রাউন্ডে বিশ্বের এক নম্বর টেনিস তারকা, ফরাসি ওপেন থেকে বিদায় ভারতীয়ের

ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই হার বোপান্নার। শীর্ষ বাছাই আলকারাজ জায়গা করে নিলেন তৃতীয় রাউন্ডে। পরের রাউন্ডে তিনি খেলবেন শাপালোভের বিরুদ্ধে।

Carlos Alcaraz

স্পেনের টেনিস তারকা কার্লোস আলকারাজ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২৩:০৫
Share: Save:

ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে জয় কার্লোস আলকারাজের। তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন শীর্ষ বাছাই টেনিস তারকা। জাপানের তারো দানিয়েলকে হারালেন তিনি। মেয়েদের সিঙ্গলসে তৃতীয় রাউন্ডে আরিনা সাবালেঙ্কা। ভারতীয় টেনিস তারকা রোহন বোপান্না হেরে গেলেন পুরুষদের ডবলসে।

চিচিপাসের পর পুরুষদের টেনিসে তৃতীয় রাউন্ডে আলকারাজও। তবে প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে জেতা স্প্যানিশ টেনিস খেলোয়াড় দ্বিতীয় রাউন্ডে একটি সেটে হেরে যান। জাপানের দানিয়েলের বিরুদ্ধে ৬-১, ৩-৬, ৬-১, ৬-২ গেমে জেতেন আলকারাজ। প্রথম বার কোনও গ্র্যান্ড স্ল্যামে শীর্ষ বাছাই তিনি। আলকারাজের বৈচিত্রের বিরুদ্ধে হেরে গেলেন দানিয়েল। সময় লাগল দু’ঘণ্টা ২৫ মিনিট। গত বছর ইউএস ওপেনজয়ী আলকারাজের লক্ষ্য এ বারের ফরাসি ওপেন জয়। তৃতীয় রাউন্ডে তাঁকে খেলতে হবে কানাডার ডেনিস শাপালোভের বিরুদ্ধে।

সাবালেঙ্কা এ বারের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী। তিনি ফরাসি ওপেনে দ্বিতীয় বাছাই। বুধবার দ্বিতীয় রাউন্ডে তিনি হারিয়ে দেন ইরিনা শ্যামানোভিচকে। স্ট্রেট সেটে (৭-৫, ৬-২) জেতেন সাবালেঙ্কা। সহজেই জয় তুলে নেন বেলারুশের প্রতিপক্ষের বিরুদ্ধে।

ভারতীয় টেনিস তারকা বোপান্না বিদায় নিলেন প্রথম রাউন্ড থেকেই। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। কিন্তু প্রথম রাউন্ডে অবাছাই ফরাসি জুটি সাদিয়ো ডম্বিয়া এবং ফ্যাবিয়ান রেবউলের বিরুদ্ধে হেরে গেলেন বোপান্নারা। তাঁরা হারেন ৫-৭, ৬-৭ গেমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE