Advertisement
২৪ জুন ২০২৪
Carlos Alcaraz

নাদালের পর আলকারাজ়, চোটের জন্য মন্টো কার্লো থেকে নাম প্রত্যাহার বিশ্বের তিন নম্বরের

নাদালের পর নাম তুলে নিলেন আলকারাজ়। ডান হাতের চোটের জন্য সরে দাঁড়ালেন মন্টে কার্লো মাস্টার্স থেকে। গত বছরও এই প্রতিযোগিতায় খেলতে পারেননি বিশ্বের তিন নম্বর টেনিস খেলোয়াড়।

picture of Carlos Alcaraz

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৬:৫৮
Share: Save:

মন্টে কার্লো মাস্টার্স ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন বিশ্বের তিন নম্বর টেনিস খেলোয়াড় কার্লোস আলকারাজ়। চোট পুরোপুরি ঠিক না হওয়ায় এর আগে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রাফায়েল নাদাল। বিশ্বের দুই অন্যতম সেরা খেলোয়াড় সরে দাঁড়ানোয় আকর্ষণ কমল মন্টে কার্লো মাস্টার্সের।

ডান হাতে চোট রয়েছে আলকারাজ়ের। তাই ঝুঁকি নিতে চাননি দু’টি গ্র্যান্ড স্ল্যামজয়ী। নাম প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়ে আলকারাজ় সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘মন্টে কার্লোর জন্য ভালই প্রস্তুতি নিচ্ছিলাম। ডান হাতের পেশির চোট সারানোর জন্য শেষ সময় পর্যন্ত চেষ্টা করেছি। নানা চেষ্টা সত্ত্বেও নির্দিষ্ট সময়ের মধ্যে চোট পুরোপুরি ঠিক হয়নি। এই পরিস্থিতিতে আমার পক্ষে প্রতিযোগিতায় খেলা সম্ভব হচ্ছে না।’’ স্পেনের এক নম্বর টেনিস খেলোয়াড় আরও বলেছেন, ‘‘মন্টো কার্লো ওপেনের দিকে অনেক আশা নিয়ে তাকিয়ে ছিলাম। কিন্তু কিছু করার নেই। আগামী বছর অবশ্যই মন্টে কার্লো মাস্টার্স খেলব।

২০ বছরের আলকারাজ় ভাল ফর্মে ছিলেন। গত ১৮ মার্চ ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের ফাইনালে দানিল মেদভেদেভকে ৭-৬ (৭-৫), ৬-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। ফরাসি ওপেনের আগে ক্লে কোর্টে মন্টে কার্লো মাস্টার্স খেলতে না পারায় হতাশ আলকারাজ়। ফরাসি ওপেনের আগে অবশ্য বার্সেলোনা ওপেন এবং মাদ্রিদ ওপেন খেলার সুযোগ পাবেন তিনি। উল্লেখ্য, গত বছরও চোটের জন্য এই প্রতিযোগিতায় খেলা হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carlos Alcaraz Monte Carlo Masters Tennis Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE