Advertisement
০২ ডিসেম্বর ২০২২
ICC World Test Championship

কিউই পেসারদের সামলে দিলেন কোহলীরা, বার বার বিঘ্ন ঘটাল মন্দ আলো

মন্দ আলোর অভাবে কার্যত ভেস্তে গেল তৃতীয় সেশনের খেলা।

তখন খেলা বন্ধ। ব্যালকনিতে বিক্রম রাঠৌরের সঙ্গে ঠাট্টা কোহলীর।

তখন খেলা বন্ধ। ব্যালকনিতে বিক্রম রাঠৌরের সঙ্গে ঠাট্টা কোহলীর। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০০:১৭
Share: Save:

প্রথম দিন ভেস্তে গেলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় দিন শুরু হয়েছিল নির্ধারিত সময়েই। তবুও সম্পূর্ণ খেলা চালানো গেল না। মন্দ আলোর অভাবে কার্যত ভেস্তে গেল তৃতীয় সেশনের খেলা। তার আগেও বার বার খেলা বন্ধ করে দিতে হয়েছে। যদিও বৃষ্টির দেখা মেলেনি শনিবার।

Advertisement

শনিবার টসে জিতে ফিল্ডিং নেন কেন উইলিয়ামসন। তারপরেই জানিয়ে দেন, তাঁর দলে থাকছেন চার বোলার এবং একজন অলরাউন্ডার। অর্থাৎ, ভারত নিজেদের প্রথম একাদশে দুই স্পিনারকে রাখলেও নিউজিল্যান্ড সম্ভবত আবহাওয়ার কথা ভেবেই সেই সিদ্ধান্ত নেয়নি। তবে তাদের সিদ্ধান্ত যে পুরোপুরি নিখুঁত, এমন বলা যাবে না। প্রথম ঘণ্টায় কোনও সমস্যা ছাড়াই ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদিকে খেলে দেন রোহিত শর্মা এবং শুভমন গিল। প্রথম ঘণ্টার পরে বল বেশি সুইং করতে শুরু করেছিল। পরপর খোঁচা দিয়ে ফিরে যান রোহিত এবং শুভমন।

আচমকা দু’উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছিল ভারত। তবে বিরাট কোহলীকে নিয়ে ধাক্কা সামলে দেন চেতেশ্বর পূজারা। কিউই জোরে বোলারদের বিরুদ্ধে দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব নিয়েছিলেন দু’জনেই। কিন্তু বোল্টের বলে আচমকাই ঠকে গিয়ে এলবিডব্লিউ হয়ে যান পূজারা। প্রতিকূল পরিস্থিতিতে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে যখন ধুঁকছে, তখনই হাল ধরেন কোহলী এবং অজিঙ্ক রহাণে। দু’জনে মিলে চতুর্থ উইকেট এখনও পর্যন্ত ৫৮ রানের জুটি গড়েছেন। কোহলী ৪৪ রানে এবং রহাণে ২৯ রানে অপরাজিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.