Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

WTC: কোহলী, রোহিতের মেজাজ কেমন? জানালেন ভারতের এই জোরে বোলার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ মে ২০২১ ১৮:৩৬
এক ফ্রেমে বিরাট ও রোহিত। দুজনের আলাদা ব্যক্তিত্ব হলেও লক্ষ্য এক। দেশের জয়।

এক ফ্রেমে বিরাট ও রোহিত। দুজনের আলাদা ব্যক্তিত্ব হলেও লক্ষ্য এক। দেশের জয়।
ফাইল চিত্র

বিরাট কোহলীরোহিত শর্মা দুজন একেবারে আলদা ব্যক্তিত্বের, এটা সবাই জানেন। বাইশ গজের যুদ্ধে দুজনের উল্লাস প্রকাশের ভঙ্গি আলাদা হয়, এটাও সবাই দেখেছেন। কিন্তু মাঠের লড়াইয়ে এই দুজন কতটা আলদা সেই গোপন তথ্য ফাঁস করলেন মহম্মদ শামি

ম্যাচের মাঝে বিরাটের সামনেই বোলারদের নির্দেশ দেন রোহিত। কী বার্তা দিয়ে থাকেন ‘হিট ম্যান’? শামি বলেন, “রোহিতের কাছে কোনও পরামর্শ চাইতে গেলেই ও সবার আগে জিজ্ঞেস করে সেই বোলার কী চিন্তা করছে। খেলার পরিস্থিতি যাই হোক, একজন বোলার কীভাবে চিন্তা ভাবনা করছে, সেই ব্যাপারটাকে রোহিত খুব গুরত্ব দেয়। বোলারদের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য এটা খুবই জরুরী।”

শামির কাছে জানতে চাওয়া হয়েছিল কোহলী ও রোহিতের মধ্যে মাঠে কে বেশি মেজাজ গরম করেন। বেশ মজা করে শামি বলেন, “রোহিত এমনিতে ঠাণ্ডা মাথার ছেলে। কিন্তু ব্যাট হাতে ক্রিজে চলে গেলে যেন অন্য গ্রহের মানুষ হয়ে যায়। সেটা বিপক্ষের বোলাররা আরও ভাল বলতে পারবে। আর কোহলী যেন সব সময় ফুটছে। মাঝেমধ্যে মনে হয় ও জোরে বোলারদের থেকেও বেশি আগ্রাসী মনোভাবের ছেলে।”

Advertisement

কোহলীর আগ্রাসী মনোভাব বোঝাতে গিয়ে উদাহরণও দিয়েছেন ‘সহেসপুর এক্সপ্রেস’। বলেন, “কোনও ম্যাচে বিপক্ষ উইকেট হারালেই বিরাট আগ্রাসী মনোভাব নিয়ে অঙ্গভঙ্গি করে। টেলিভিশন ও নেট মাধ্যমের দৌলতে সেই ছবি সবাই দেখেছেন। আমরা ওকে মাঝেমধ্যেই জিজ্ঞেস করে ফেলি, ‘আরে তুমি তো আমাদের হয়ে উল্লাস করে দিলে! উইকেট আমরা পেয়েছি না তুমি পেয়েছো?’ কোহলী তখন মজা করে বলে, ‘আরে আমি তো উল্লাস করবই। কারণ আমি যে দলের অধিনায়ক।’ আসলে দলের মধ্যে এমন খোলামেলা পরিবেশ থাকলে নিজেদের মেলে ধরতে সুবিধা হয়।”

আরও পড়ুন

Advertisement