Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

WTC: করোনা মুক্ত হয়ে কলকাতায় ফিরছেন ঋদ্ধি, এ বার লক্ষ্য ইংল্যান্ড সফর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ মে ২০২১ ২২:৪১
করোনার বিরুদ্ধে জিতে সোমবার মাঝরাতে কলকাতায় পা রাখছেন ঋদ্ধিমান সাহা।

করোনার বিরুদ্ধে জিতে সোমবার মাঝরাতে কলকাতায় পা রাখছেন ঋদ্ধিমান সাহা।
ফাইল চিত্র

করোনার বিরুদ্ধে জিতে সোমবার মাঝরাতে কলকাতায় পা রাখছেন ঋদ্ধিমান সাহা। কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট ইতিমধ্যেই বিসিসিআই-কে মেল করে দিয়েছেন এই বঙ্গ উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য তাঁর বিলেত উড়ে যাওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না। শোনা যাচ্ছে আগামী কয়েক দিন পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ২৪ মে দলে যোগ দিয়ে ফের নিভৃতবাসে চলে যাবেন ঋদ্ধি।

আইপিএল-এর জন্য স্ত্রী-সন্তানদের ছেড়ে বাইরে ছিলেন তিনি। এর মধ্যে গত ৪ এপ্রিল তাঁর কোভিড রিপোর্ট পজেটিভ আসার পর থেকে দুশ্চিন্তায় ছিলেন স্ত্রী দেবারতি। উৎকণ্ঠা বাড়িয়ে তাঁর করোনার পরীক্ষার পরের রিপোর্টও পজেটিভ আসে। তবে রবিবার তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই সোমবার রাতেই তিনি নয়াদিল্লি থেকে কলকাতায় ফিরছেন। স্বভাবতই দেবারতির মুখে হাজার ওয়াটের হাসি। দেবারতি বলেন, “ঋদ্ধি পুরো সুস্থ। করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। রাতের বিমানেই কলকাতায় ফিরছে। আগামী কয়েকটা দিন আমাদের সঙ্গে ও সময় কাটাবে। এটাই বড় পাওনা।”

কয়েক সপ্তাহ পরেই ইংল্যান্ড সফরের জন্য রওনা হবে বিরাট কোহলীর ভারত। আগামী ১৮ জুন থেকে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। তার পর ৪ অগস্ট থেকে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। প্রায় সাড়ে তিন মাসের লম্বা সফর। তাই ক্রিকেটারদের সঙ্গে যাচ্ছে তাঁদের পরিবার। তবে দেবারতি এ বার কলকাতায় থাকতে বাধ্য হবেন। ঋদ্ধি ঘরনি বেশ আক্ষেপের সঙ্গে বলেন, “ভ্যাকসিন নিলেও এবং ওর সঙ্গে ইংল্যান্ড যাওয়ার ইচ্ছে থাকলেও সেটা হচ্ছে না। কারণ ছোট ছেলেটা সবে হাঁটতে শিখেছে। ওকে বাইরে সামলানো খুব চাপ হয়ে যায়। তাই ঋদ্ধি একাই যাবে। এতে আমাদের সবার মন খারাপ থাকলেও মানিয়ে নেওয়া ছাড়া উপায় নেই।”

Advertisement

আরও পড়ুন

Advertisement