Advertisement
২৬ এপ্রিল ২০২৪
chris gayle

Chris Gayle: ‘আমায় খেলতে দেখছেন, তাতেই খুশি থাকুন’, সমালোচকদের একহাত নিলেন গেল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৭ রানের ইনিংস এবং ১৪ হাজার রানের মাইলফলকে পৌঁছে তা দলকে উৎসর্গ করেন গেল।

১৪ হাজার রানের মাইলফলকে পৌঁছে তা দলকে উৎসর্গ করেন গেল।

১৪ হাজার রানের মাইলফলকে পৌঁছে তা দলকে উৎসর্গ করেন গেল। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৬:৪১
Share: Save:

বয়স ৪১। এখনও ব্যাট হাতে মাঠে নামছেন ক্রিস গেল। এটা দেখেই খুশি থাকতে বললেন সমর্থকদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি২০-তে ১৪ হাজার রানের মাইলফলক পার করেন গেল। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি২০-তে ১৪ হাজার রানের মালিক হলেন তিনি। তার পরেই নিন্দুকদের একহাত নিলেন গেল।

এক সাক্ষাৎকারে গেল বলেন, “আমার আসল লক্ষ্য বিশ্বকাপ। সংখ্যার দিকে তাকাই না। কিছু দিন পরেই ৪২ বছর বয়স হবে। আমি মাঠে নামছি এটা দেখেই খুশি থাকা উচিত। রান পেলাম কি না সেটা বড় ব্যাপার নয়। আমার খেলা উপভোগ করো। আমি অর্ধশত রান পেলাম কি না সেই নিয়ে কথা বলার মানে হয় না। ধারাভাষ্যকারদের এটা বোঝা উচিত। ‘ইউনিভার্স বস’-কে সম্মান করা উচিত। উপভোগ করো গেলের খেলা এবং সেই সঙ্গে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ দলের তরুণদের খেলা।”

তৃতীয় টি২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৪১ রানে আটকে রাখে ওয়েস্ট ইন্ডিজ। এর পর গেলের ৬৭ রানের ইনিংসে ভর করে ম্যাচ জিতে নেয় ক্যারিবিয়ানরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় তারা। গেল বলেন, “দারুণ সফর। আমি খুশি সিরিজ জেতায়। নিকোলাস পুরাণের অধিনায়কত্বে দারুণ জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। কায়রন পোলার্ড না খেললেও আমাদের পাশে রয়েছে সব সময়। দলের জয়ের পিছনে ওর অবদানও কম নয়। সবাই জানে আমি রান পাচ্ছিলাম না, সেই ছন্দ খুঁজে পেয়ে আমি খুশি।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৭ রানের ইনিংস এবং ১৪ হাজার রানের মাইলফলকে পৌঁছে তা দলকে উৎসর্গ করেন গেল। তিনি বলেন, “দলের সকলকে এই অর্ধশত রান এবং মাইলফলক উৎসর্গ করছি। বিশেষ করে পোলার্ডকে। ও পাশে না থাকলে এটা সম্ভব হত না। পোলার্ড আমাকে বুঝিয়েছে দল আমার থেকে কী চায়। সেটা খুবই কাজে লেগেছে আমার। এই পেপটকটা দরকার ছিল।”

বৃহস্পতিবার চতুর্থ টি২০ ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ক্যারিবিয়ানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia chris gayle West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE