Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কেন একদিনের ক্রিকেটে আর দেখা যায় না ‘কুল-চা’ জুটিকে, উত্তর দিলেন চহাল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ মে ২০২১ ১৯:১৩
চহাল এবং কুলদীপ।

চহাল এবং কুলদীপ।
ফাইল ছবি

তাঁরা একসময় পরিচিত ছিলেন ‘কুল-চা’ জুটি নামে। সেই কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহালকে দীর্ঘদিন একসঙ্গে খেলতে দেখা যায় না। কুলদীপ তো সে ভাবে সুযোগই পান না। চহালও দলে অনিয়মিত হয়ে পড়েছেন। কেন তাঁদের জাতীয় দলে একসঙ্গে দেখা যায় না, শুক্রবার এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিলেন চহাল।

২০১৭ থেকে ২০১৯-এর মধ্যে ৩৪টি একদিনের ম্যাচে দেখা গিয়েছিল ‘কুল-চা’ জুটিকে। এই সময়ে কুলদীপ একটি ম্যাচে হ্যাটট্রিক করেন। চহালও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন। কিন্তু গত দু’বছরে তাঁদের দেখা যাচ্ছে না।

চহাল বলেছেন, “যখন আমি আর কুলদীপ খেলতাম, তখন হার্দিক পাণ্ড্যও আমাদের সঙ্গে খেলত এবং বল করত। ২০১৮-য় হার্দিক চোট পেল এবং রবীন্দ্র জাডেজা দলে ফেরত এল অলরাউন্ডার হিসেবে। সাত নম্বরে ও ব্যাট করে। যদি জাডেজা জোরে বোলার হত তাহলে হয়তো আমরা খেলতে পারতাম। কিন্তু ও স্পিনার হওয়ায় দলের কম্বিনেশনের কারণেই আমাদের আর একসঙ্গে দেখা যায় না।”

Advertisement

চহালের সংযোজন, “একটা সিরিজে আমি আর কুলদীপ ৫০-৫০ শতাংশ ম্যাচ খেলি। পাঁচ ম্যাচের সিরিজে হয়তো ও তিনটে ম্যাচ খেলল। কখনও আমি সেই সুযোগটা পেলাম। কিন্তু দলের কম্বিনেশনের কারণেই দু’জনের একসঙ্গে সুযোগ পাওয়া কঠিন হয়ে পড়েছে। তবে আমি না খেললেও দল যদি জেতে তাতেই আমি খুশি।”

আরও পড়ুন

Advertisement