Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Pakistan cricket controversy: ‘বাজার গরম করা’ শোয়েবকে ফোন করে ধমকেছিলেন মহম্মদ আসিফ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ মে ২০২১ ১৮:৫১
পুরনো ঘটনা টেনে আনার জন্য শোয়েব আখতারের উপর ক্ষুব্ধ মহম্মদ আসিফ।

পুরনো ঘটনা টেনে আনার জন্য শোয়েব আখতারের উপর ক্ষুব্ধ মহম্মদ আসিফ।
ফাইল চিত্র

১৩ বছরের পুরনো কাসুন্দি বারবার না ঘেঁটে দেশের ক্রিকেটের উন্নতি নিয়ে ভাবনা চিন্তা করা উচিত। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ আসিফকে ব্যাট তুলে মারার ঘটনা নিয়ে এখনও বাজার গরম করছেন শোয়েব আখতার। এমন অভিযোগ তুলে এ বার শোয়েবকে ফোন করে চুপ থাকার নির্দেশ দিলেন স্পট ফিক্সিংয়ের দায়ে নির্বাসিত জোরে বোলার।

একরাশ ক্ষোভ নিয়ে আসিফ বলেন, “১৩ বছর আগের ঘটনা অযথা টেনে এনে বাজার গরম করার কোনও মানে হয়না। শোয়েব এখনও সেই ঘটনার কথা বারবার বলে প্রচার পেতে চাইছে। এগুলো আর নেওয়া যাচ্ছে না। তাই একদিন ওকে ফোন করে চুপ থাকার নির্দেশ দিলাম। এই সব পুরনো কথা আলোচনা না করে ওর তরুণ ক্রিকেটারদের জন্য কাজ করা উচিত।”

তবে এখানেই না থেমে তিনি আরও যোগ করেছেন, “আসলে শোয়েব স্বপ্নের জগতে বসবাস করে। কখনও ও পাকিস্তানের মুখ্য নির্বাচক হওয়ার স্বপ্ন দেখে। আবার দেশের মুখ্য প্রশিক্ষক কিংবা পিসিবি-র প্রধান হিসেবে দেখতে চায়। এমন আবোল তাবোল না ভেবে বাস্তবের মাটিতে পা রেখে চলা উচিত।”

Advertisement

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ঘটনা আখতার তাঁর আত্মজীবনী ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’ নামক বইতে লিখেছিলেন। শাহিদ আফ্রিদিকে সেই কাণ্ডের জন্য দায়ী করে লিখেছিলেন, ‘আফ্রিদি সে দিন সাজঘরে বাড়াবাড়ি করছিল। ওর জন্যই পরিবেশ গরম হয়ে ওঠে। আসিফ ওকে মদত দিচ্ছিল। সেটা দেখার পর মাথা গরম হয়ে যায়। আমি তো দুজনের দিকেই ব্যাট ঘোরাচ্ছিলাম। কিন্তু আফ্রিদি মাথা নামিয়ে ঝুঁকে যায় বলে ব্যাট আসিফের পায়ে লাগে। আফ্রিদির জন্য সবকিছু ঘটলেও নিজের কাজে আমি লজ্জিত।’

আরও পড়ুন

Advertisement